খাবারে বিষক্রিয়ায় ১২শ শিক্ষার্থী অসুস্থ 

ইরান সরকারের বিরুদ্ধে তিন দিনের বিক্ষোভ কর্মসূচির জন্য তৈরি হচ্ছিলেন দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। কিন্তু তার ঠিক আগে খাবারে বিষক্রিয়ার জেরে অসুস্থ হয়ে পড়লেন অন্তত ১২০০ জন শিক্ষার্থী।

- Advertisement -

একটি টেলিগ্রাম চ্যানেলে ইরানের জাতীয় ছাত্র সংগঠনের পক্ষ থেকে দাবি করা হয়েছে, গত কয়েক দিনে খারাজ়মি, আর্ক বিশ্ববিদ্যালয়ের প্রচুর শিক্ষার্থী বমি, দুর্বলতা, ব্যথা, এমনকি ঘোরের মধ্যে রয়েছেন।

- Advertisement -google news follower

শিক্ষার্থীদের অভিযোগ, রাষ্ট্রের বিরুদ্ধে তাদের প্রতিবাদী কণ্ঠস্বর থামিয়ে দিতে ষড়যন্ত্র করে এই বিষক্রিয়া ঘটানো হয়েছে।

কর্তৃপক্ষের দাবি, জলবাহিত ব্যাক্টিরিয়ার কারণে খাবারে এই বিষক্রিয়া। কয়েক দিন আগে বিক্ষোভের আরও দুই কেন্দ্র অল-জ়াহরা ও ইসফাহান ইউনিভার্সিটি অব টেকনোলজিতেও একইভাবে খাবারে বিষক্রিয়ার কারণে অসুস্থ হয়ে পড়েন অনেকে।

- Advertisement -islamibank

ক্যান্টিন থেকে সেই সংক্রমণ ছড়িয়েছে বলে মনে করা হচ্ছিল। তবে অভিযোগ, সেই সময়ে অদ্ভুতভাবে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রগুলো হয় বন্ধ ছিল অথবা ডায়েরিয়ার ওষুধ পাওয়া যাচ্ছিল না।

সূত্র: দ্য টেলিগ্রাফ, আনন্দবাজার

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM