চট্টগ্রামে মিছিল থেকে গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ

0

রাজধানীর নয়াপল্টনে বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে একজন নিহত ও দলের শীর্ষ নেতাদের গ্রেফতারের প্রতিবাদে চট্টগ্রামে ঝটিকা বিক্ষোভ মিছিল করেছে বিএনপি ও ছাত্রদলের নেতাকর্মীরা।

বুধবার (৭ ডিসেম্বর) রাত ১০টার দিকে নগরীতে মিছিল বের করে দলটির নেতাকর্মীরা। ঝটিকা এ মিছিল থেকে একটি প্রাইভেট কারে আগুন দেয়া হয়েছে।

তাছাড়া মিছিলটি আলমাস সিনেমা মোড় হয়ে জমিয়তুল ফালাহ অতিক্রম করার সময় দুটি প্রাইভেট কারে ভাঙচুর করারও তথ্য পাওয়া গেছে। তবে এসব ঘটনায় কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

সূত্রে জানা গেছে, চট্টগ্রাম কোতোয়ালী থানার ওয়াসার মোড় থেকে বিক্ষোভ মিছিল বের করে চট্টগ্রাম নগর বিএনপি ও মহানগর ছাত্রদলের কিছু কর্মী। মিছিল শেষে আলমাস সিনেমা হলের সামনে দুটি প্রাইভেটকার ভাঙচুর করে এবং শেষে অপর একটি প্রাইভেট কারে আগুন ধরিয়ে দেন।

এদিকে খবর পেয়ে পুলিশের একটি দল দ্রুত সেখানে পৌঁছায়। তবে তার আগেই বিএনপির নেতাকর্মীরা মিছিল শেষ করে চলে যায়। ভাঙচুরের সঙ্গে জড়িত নয় বলে দাবী করেছেন বিএনপি নেতাকর্মীরা।

কোতোয়ালি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির বলেন, বিএনপি ও ছাত্রদলের নেতাকর্মীরা নগরীর আলমাস সিনেমা হলের সামনে হঠাৎ ঝটিকা বিক্ষোভ মিছিল বের করে। মিছিল শেষে ওই এলাকায় কয়েকটি গাড়ি ভাঙচুর একটি প্রাইভেটকার আগুনও ধরিয়ে দেয়।

খবর পেয়ে টিম নিয়ে ঘটনাস্থলে পৌছার আগেই মিছিলকারীরা ঘটনাস্থল ত্যাগ করেন। তিনি বলেন, ভাঙচুর হওয়া গাড়ি দুটি থানায় নেয়া হয়েছে, এবং আগুন নিভিয়ে গাড়িটির মালিক থানায় এসেছিলেন।

ঘটনায় এখনো কাউকে গ্রেফতার করা হয়নি, জড়িতদের শনাক্তের চেষ্টা চলছে জানিয়ে ওসি বলেন একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

জেএন/পিআর

আরও পড়ুন
লোড হচ্ছে...