রামুতে পাহাড় ধসে তিন নারীসহ ৪ জন নিহত

0

কক্সবাজারের রামুতে পাহাড় ধসে মাটি চাপা পড়ে একই পরিবারের তিন নারীসহ ৪ জন নিহত হয়েছে।

আজ বুধবার (৭ ডিসেম্বর) রাত সাড়ে সাতটার দিকে রামু উপজেলার কাউয়ারখোপ ইউনিয়নের লট উখিয়াঘোনা এলাকায় পাহাড় ধসের এই ঘটনা ঘটে।

নিহতরা হলেন, ওই এলাকার গৃহকর্তা আজিজুর রহমান (৫০), তার স্ত্রী রহিমা বেগম (৪৫) শাশুড়ী দিল ফরাজ বেগম (৬৫) ও আজিজুর রহমানের কন্যা নাসিমা বেগম (২৩)।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাহমিদা মুস্তফা বিষয়টি নিশ্চিত করেছেন জানান, আজিজ ও তার পরিবার রাতে একসঙ্গে বসে খাবার খাচ্ছিলেন। সে সময় পাহাড় ধসে বাড়ির উপর পড়লে চাপা পড়ে মারা যান তারা।

ফায়ার সার্ভিসের রামুর স্টেশন কর্মকর্তা সৌমেন বড়ুয়া জানিয়েছেন, আজিজুর রহমান নানা ব্যবস্থার পর নিজ বাড়িতে ফিরে রান্নার ঘরে রাতের খাবার খাওয়ার সময় হঠাৎ পাহাড় ধসে মাটি চাপা পড়ে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে মাটি চাপা থেকে ৪ জনের মৃত দেহ উদ্ধার করে। মাটির নিচে আর কেউ আছে কিনা তার জন্য কাজ চলছে।

রামু সাবেক উপজেলা চেয়ারম্যান রিয়াজুল আলম জানান, পাহাড়ের পাশে গড়ে উঠা কয়েকটি ইটভাটার জন্য ওই পাহাড় থেকে মাটি কাটা হচ্ছিল। একারণে পাহাড়টি খুব ঝুঁকিপূর্ণ অবস্থায় ছিল। এতে করে পাহাড় ধসের ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

রামু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে রামু থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে ফায়ার সার্ভিসের সহযোগীতায় মাটি খুঁড়ে মৃতদেহ উদ্ধার করে। অসময়ে বৃষ্টি ছাড়া পাহাড় ধসের কারণ অনুসন্ধান করা হচ্ছে।

জেএন/পিআর

আরও পড়ুন
লোড হচ্ছে...