মেয়াদোত্তীর্ণ দই দিয়ে লাচ্ছি বানায় সাদিয়া’স কিচেন!

0

চট্টগ্রাম নগরের জামালখানের সাদিয়া’স কিচেনে ফ্রিজে থাকা মেয়াদোত্তীর্ণ দই দিয়ে বানানো হচ্ছে লাচ্ছি। তাছাড়া একই ফ্রিজে কাঁচা মাছ মাংসের সঙ্গে খোলা অবস্থায় রাখা হয়েছে রান্না করা খাবার।

বুধবার (৭ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের বিশেষ তদারকিমূলক অভিযানে এ চিত্র ধরা পরে। অধিদপ্তরের কর্মকর্তারা বলছেন, ফ্রিজে রাখা এসব মেয়াদোত্তীর্ণ খাবার খেলে নানান ধরনের রোগে আক্রান্ত হতে পারে ভোক্তারা।

আর তাই প্রতিষ্ঠানটিকে প্রাথমিকভাবে সতর্ক করে দিয়ে মেয়াদোত্তীর্ণ খাবার সংরক্ষণের অভিযোগে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া জামাখান এলাকায় পরিচালিত একই দিনের অভিযানে তিন ফার্মেসিকে ৩২ হাজার টাকার জারিমানা করে ভোক্তা অধিদপ্তর। বিক্রির উদ্দেশ্যে অননুমোদিত ও মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার অপরাধে এসব প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

এদের মধ্যে শিবলী ফার্মেসি নামে এক প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা, জামালখান ফার্মেসিকে ১০ হাজার ও মেমোরি ফার্মেসিকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানের নের্তৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আক্তার ও আনিছুর রহমান। তারা জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান।

জেএন/হিমেল/পিআর

আরও পড়ুন
লোড হচ্ছে...