সন্দ্বীপের ভিপি শাহজাহান আর নেই

সন্দ্বীপ সরকারি হাজী আবদুল বাতেন কলেজ ছাত্র সংসদের প্রথম ভিপি মোহাম্মদ শাহজাহান ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

- Advertisement -

আজ ৭ ডিসেম্বর বুধবার বেলা দেড়টায় চট্টগ্রাম শহরের আকবর শাহ নিজ বাসায় তিনি মারা যান। এশার নামাজের পর আকবর শাহ কবরস্থান সংলগ্ন মাঠে মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হবে।

- Advertisement -google news follower

ভিপি শাহজাহান হরিশপুর ইউনিয়নের ১নং ওয়ার্ড মৌলভী আবদুস সালামের বাড়িতে ১৯৫২ সালের ১৮ আগষ্ট জন্মগ্রহন করেন।

১৯৯৯ সালের ১৮ ডিসেম্বর প্রথমবার এবং ২০১৭ সালের ১৫ আগষ্ট দ্বিতীয়বার ষ্ট্রোক করেন। ১৯৯৯-তে ষ্ট্রোক করার পর থেকে প্যারালাইজড তাঁর নিত্য সঙ্গী ছিল।

- Advertisement -islamibank

মোহাম্মদ শাহজাহান ১৯৭২ সালে অনুষ্ঠিত সন্দ্বীপ সরকারি হাজী আবদুল বাতেন কলেজ ছাত্র সংসদ নির্বাচনে ভিপি নির্বাচিত হন। মহান মুক্তিযুদ্ধে তিনি বিএলএফ ছিলেন।

১৯৯১ সালের বন্যায় বিএলএফ সনদ হারিয়ে ফেলেন। ২০০৫ সালে রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে সপরিবারে সন্দ্বীপ ছাড়েন ভিপি শাহজাহান।

তিনি ১৯৬৯ সালে সন্দ্বীপ মডেল হাই স্কুল থেকে এসএসসি এবং ১৯৭২ সালে সন্দ্বীপ সরকারি হাজী আবদুল বাতেন কলেজ থেকে আইএ পাশ করেন।

ব্যাক্তিগত জীবনে তিনি ১ কন্যা ও ১ পুত্র সন্তানের পিতা।

জেএন/এফও/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM