নদী নিয়ে গবেষণারত চবি’র শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি প্রদান

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠিত হালদা রিভার রিসার্চ ল্যাবরেটরীতে হালদা নদী নিয়ে গবেষণারত শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে।

- Advertisement -

৬ ডিসেম্বর ল্যাবরেটরীর কনফারেন্স রুমে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হালদা রিভার রিসার্চ ল্যাবরেটরীর কো-অর্ডিনেটর এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের সভাপতি প্রফেসর ড. মো. মনজুরুল কিবরীয়া।

- Advertisement -google news follower

প্রধান অতিথি ছিলেন আইডিএফ’র নির্বাহী পরিচালক জহিরুল আলম। বক্তব্যে তিনি হালদা নদী নিয়ে গবেষণারত বৃত্তিপ্রাপ্ত চবি শিক্ষার্থীরা নদী রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

বিশেষ অতিথি ছিলেন হালদা নদী রক্ষা কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, সমাজতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক আমিনা বেগম এবং আইডিএফ’র গভর্নিং বডির সদস্য হোসনে আরা বেগম, আইডিএফ চট্টগ্রাম অঞ্চলের জোনাল ম্যানেজার মুহাম্মদ শাহ আলম। অনলাইনে যুক্ত ছিলেন পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের কর্মকর্তা সুমন সাহা এবং আইডিএফের উপ-নির্বাহী পরিচালক নিজাম উদ্দিন।

- Advertisement -islamibank

অনুষ্ঠানে পিকেএসএফ’র সহযোগিতায় আইডিএফ ১৯ জন তরুণ গবেষক ও শিক্ষার্থীর মাঝে শিক্ষাবৃত্তির টাকা প্রদান করা হয়। বৃত্তিপ্রাপ্তদের মধ্যে একজন পিএইচডি এবং দুইজন এমফিল শিক্ষার্থী ছিলেন।

জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM