বায়েজিদে তৈরি হয় বগুড়ার দই, ভেজাল জুস কারখানা সীলগালা

চট্টগ্রাম নগরীর বায়েজিদ থানা এলাকায় একটি ভেজাল জুস তৈরি কারখানার সন্ধান পেয়ে বিশেষ তদারকিমূল অভিযান পরিচালনা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

- Advertisement -

মঙ্গলবার (৬ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২ টায় বায়োজিদ থানাধীন জাঙ্গালপাড়া সামাদপুর এলাকায় অভিযানটি পরিচালনা করা হয়। অভিযানে অবৈধভাবে ভেজাল জুস তৈরি ও বিক্রয় করার অপরাধে এভারফ্রেশ এগ্রো ও ডেইরি প্রডাক্ট’ নামে একটি প্রতিষ্ঠান সীলগালা করে দেয়া হয়।

- Advertisement -google news follower

এদিকে একই দিন একই এলাকায় পৃথক অপর অভিযানে অস্বাস্থ্যকর প‌রি‌বে‌শে ভুয়া ঠিকানা ব্যবহার করে বগুড়ার দই তৈরি করায় বায়েজিদের সামাদপুর এলাকার জহির আলীর দইয়ের দোকানকে ২০ হাজার টাকা জ‌রিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

জাতীয় ভোক্তা অধিকার জেলা কার্যালয়ের সহকারী প‌রিচালক নাসরিন আক্তার অভিযানের নেতৃত্ব দেন। তিনি জানান, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের অনুরোধে ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করা হয়েছিল।

- Advertisement -islamibank

বিএসটিআই অনুমোদন না নিয়ে দই বানোনোর জন্য বগুড়ার মিষ্টি দই’ কারখানাটিকে জরিমানা করা হয়েছে। একই এলাকায় অবৈধভাবে ভেজাল জুস তৈরি করার দায়েএভারফ্রেস এগ্রো নামক একটি প্রতিষ্ঠান সিলগালা করা হয়েছে।

তাছাড়া একইদিন নগরের মুরাদপুর এলাকায় অভিযান পরিচালনা করে মেয়াদোত্তীর্ণ ও অননুমোদিত ঔষধ এবং ফিজিশিয়ান স্যাম্পল বিক্রির জন্য দোকানে সংরক্ষণ করায় এস এস ফার্মেসীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM