দক্ষিণ কোরিয়াকে উড়িয়ে কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

0

কাতার বিশ্বকাপের শেষ ষোলোর ম্যাচে দক্ষিণ কোরিয়াকে নিয়ে রীতিমতো ছেলেখেলা করেছে পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল। সোমবার রাতে দোহার স্টেডিয়াম ৯৭৪-এ এশিয়ার দেশটিকে ৪-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেছে সেলেসাওরা।

শুরু থেকেই ম্যাচের নিয়ন্ত্রণ নেয় ব্রাজিল। মাত্র সপ্তম মিনিটেই গোল করে ব্রাজিলকে এগিয়ে দেন ভিনিসিয়ুস জুনিয়র। বার্সার রাফিনিয়ার পাসে গোলটি করেন এই রিয়াল তারকা। ১১তম মিনিটে ডি-বক্সের ভেতরে রিচার্লিসনকে ফাউল করে বসেন কোরিয়ার ইয়ং জুং। এতে পেনাল্টি পায় ব্রাজিল। স্পট কিকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন ইনিজুরি কাটিয়ে দলে ফেরা নেইমার জুনিয়র।

২৯তম মিনিটে ডিফেন্সিভ মিডফিল্ডার কাসেমিরোর পাস থেকে গোল করেন রিচার্লিসন। এবারের আসরে এটি তাঁর তৃতীয় গোল। ৩৬তম মিনিটে ব্যবধান ৪-০ করেন লুকাস পাকেতা। ৪-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ব্রাজিল।

বিরতির পর ব্রাজিল আর কোনো গোল পায়নি। ৭৬তম মিনিটে দক্ষিণ কোরিয়ার পক্ষে একটি গোল পরিশোধ করেন সিয়াং হো পাইক। গ্রুপ পর্বে ক্যামেরুনের কাছে হেরে যাওয়া ব্রাজিল আজ বড় জয় নিয়েই মাঠ ছাড়ল। কোয়ার্টার ফাইনালে তাদের প্রতিপক্ষ গতবারের রানারআপ ক্রোয়েশিয়া।

জেএন/এমআর

আরও পড়ুন
লোড হচ্ছে...