জাপানকে টাইব্রেকারে হারিয়ে কোয়ার্টারে ক্রোয়েশিয়া

দুর্দান্ত ফুটবলে প্রথমার্ধে এগিয়ে গেল জাপান। দ্বিতীয়ার্ধেই সেই গোল পরিশোধ করে দিল ক্রোয়েশিয়া। ম্যাচ গড়াল অতিরিক্ত সময়ে। সেই পর্বেও ‘ কেহ কারে নাহি ছাড়ে সমানে সমান’ অবস্থা। ম্যাচ গড়ায় পেনাল্টি শ্যুটআউটে। সেই পর্বে জাপানকে ৩-১ গোলে হারিয়ে শেষ আট নিশ্চিত করে ফেলে ক্রোয়েশিয়া।

- Advertisement -

আজ সোমবার আল ওয়াকরার আল জানোব স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের তৃতীয় মিনিটেই বড় সুযোগ পেয়েছিল জাপান। ওয়াতারু এনদোর ক্রসে ছয় গজ বক্সের মুখে ডিফেন্ডার শোগো তানিগুচির হেড অল্পের জন্য জালে জড়ায়নি। ত্রয়োদশ মিনিটে ডি বক্সে জুনিয়া ইতোর বাড়ানো বলে ছুটে গিয়ে পা ছোঁয়াতে পারেননি ফরোয়ার্ড দাইজেন মায়েদা। ৪০ তম মিনিটে দাইচি কামাদার শট গোলপোস্টের ওপর দিয়ে যায়। ৪৩ তম মিনিটেই কাঙ্ক্ষিত গোলের দেখা পায় জাপান। ডান দিক থেকে বক্সে প্রতিপক্ষের ক্রস ক্লিয়ার করতে পারেনি ক্রোয়েট ডিফেন্ডাররা। গোলপোস্টের কাছ থেকে নিখুঁত শটে জাপানকে এগিয়ে দেন মায়েদা।

- Advertisement -google news follower

দ্বিতীয়ার্ধের শুরুর দিকেই ম্যাচে ফিরে সমতা। ৫৫ মিনিটে দেইয়ান লভরেনের ক্রসে ডি-বক্সে চমৎকার হেডে গোলটি করেন পেরিসিচ। এই নিয়ে বিশ্বকাপে ৬টি গোল হয়ে গেল ৩৩ বছর বয়সী এই ফরোয়ার্ডের। নির্ধারিত সময়েও ম্যাচের ফলাফল না হওয়ায় খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। সেই অতিরিক্ত সময়েও কোনো দল গোল করতে পারেনি। ম্যাচ অবধারিতভাবে গড়ায় পেনাল্টি শ্যুট আউটে। সেই পর্বে জাপানকে ৩-১ গোলে হারিয়ে শেষ আট নিশ্চিত করে ফেলে ক্রোয়েশিয়া।

জেএন/এমআর

- Advertisement -islamibank

 

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM