ভারতের বিপক্ষে সাকিবের প্রথম ৫ উইকেট

একবার, দুবার নয় ওয়ানডেতে ৩ বার ৫ উইকেট ছিল তার। সেরা বোলিং ফিগারটি আফগানিস্তানের বিপক্ষে। ২০১৯ সালের বিশ্বকাপে।

- Advertisement -

সাউদহ্যাম্পটনে আফগানদের বিপক্ষে ২৯ রানে ৫ উইকেট শিকার করেছিলেন সাকিব। তবে ভারতের বিপক্ষে ওয়ানডেতে কখনো ৪ উইকেটও নিতে পারেননি।

- Advertisement -google news follower

বিরাট কোহলি-রোহিত শর্মাদের বিপক্ষে আগের সেরা বোলিং স্পেলটি ছিল ২৭ রানে ৩ উইকেট। সেটাও এই মিরপুর শেরে বাংলায়। সাড়ে ৮ বছর আগে, ২০১৪ সালের ১৯ জুন হোম অফ ক্রিকেটে ভারতের বিপক্ষে এ বোলিং স্পেলটি করেছিলেন সাকিব।

কিন্তু আজ নিজেকে ছাড়িয়ে গেলেন বিশ্বসেরা অলরাউন্ডার। ওয়ানডে ক্যারিয়ারে চতুর্থবার এবং ভারতের বিপক্ষে প্রথমবার ৫ উইকেট দখল করলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। ১০ ওভারে ৩৬ রানে দখল করলেন ৫টি উইকেট।

- Advertisement -islamibank

এর মধ্যে দুইবার এক ওভারে সাকিব ২ জনকে আউট করেন। সাকিবের প্রথম ওভারে ফিরে যান ভারতীয় ব্যাটিংয়ের দুই স্তম্ভ রোহিত শর্মা এবং বিরাট কোহলি। আর তার সাত নম্বর ওভারে ফিরে যান শার্দুল ঠাকুর এবং দিপক চাহার। বাকি উইকেটটি ছিল ওয়াশিংটন সুন্দরের।

মূলত সাকিবের ক্যারিয়ারের অন্যতম সেরা বোলিং স্পেলটির কারণেই ভারত বড় পুজি বহুদুরে, লড়াকু স্কোরও গড়তে পারেনি রোহিত শর্মারা। ৪১.২ ওভারে ১৮৬ রানেই থেমে গেল ভারতীয়দের ইনিংস।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM