বিএনপির ‘প্রিয় ১০ ডিসেম্বর’ নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী

0

চট্টগ্রামের পলোগ্রাউন্ড মাঠে আওয়ামী লীগের জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ভাষণে বলেছেন, অত্যন্ত দুঃখের সঙ্গে বলতে হয়, ১০ ডিসেম্বর বিএনপির খুব প্রিয় একটা তারিখ।

১৯৭১ সালের ১০ ডিসেম্বর এ দেশে বুদ্ধিজীবীদের হত্যার মিশন শুরু হয়েছিল। সাংবাদিক সিরাজুদ্দীন হোসেনসহ বেশ কয়েকজন বুদ্ধিজীবীকে পাকিস্তানিরা ধরে নিয়ে যায়। পরে তাদের হত্যা করা হয়। এ কারণেই এই তারিখ বিএনপির এত প্রিয়।

আজ রবিবার বিকেলে চট্টগ্রামের ঐতিহাসিক পলোগ্রাউন্ডের জনসভায় প্রধানমন্ত্রী আরো বলেন, ১০ ডিসেম্বর বিএনপি নাকি ঢাকা শহর নাকি দখল করবে। আর আওয়ামী লীগ সরকারকে উৎখাত করবে।

আমি তাদের বলে দিতে চাই, খালেদা জিয়া ৯৬ সালের ১৫ ফেব্রুয়ারি জনগণের ভোট চুরি করে ক্ষমতায় এসেছিল। আর ভোট চুরি করে ক্ষমতায় এসেছিল বলেই তাকে বাংলাদেশের মানুষ মেনে নেয়নি। সারা বাংলাদেশ ফুঁসে উঠেছিল।

এখনো তারা ভোট চুরি করেই ক্ষমতায় আসতে চায়। গণতান্ত্রিক ধারা তারা পছন্দ করে না। গণতন্ত্র আছে বলেই দেশ এগিয়ে যাচ্ছে।

এর আগে চট্টগ্রামের পলোগ্রাউন্ড মাঠে আওয়ামী লীগের জনসভা শুরুর আগেই জনসভাস্থল নেতাকর্মী-সমর্থকদের উপস্থিতিতে কানায় কানায় পূর্ণ হয়ে যায়।

জনসভা প্রাঙ্গণ ছাড়িয়ে আশপাশের এলাকায়ও মানুষের ঢল নেমেছে। ঐতিহাসিক এই জনসভায় প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে মূল্যবান ভাষণে জনগণের উদ্দ্যেশে তিনি কথাগুলো বলেন।

জেএন/পিআর

আরও পড়ুন
লোড হচ্ছে...