আজ যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ মনির জন্মদিন

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, মুজিব বাহিনীর অধিনায়ক ও যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ শেখ ফজলুল হক মনির ৮৪তম জন্মদিন আজ। দিনটিকে ঘিরে নানা কর্মসূচি হাতে নিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

- Advertisement -

রবিবার (৪ ডিসেম্বর) সকাল ৯টার দিকে বনানী কবরস্থানে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেছেন ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

- Advertisement -google news follower

এদিন বিকেল ৩টায় নগর ভবন প্রাঙ্গণে ‘স্মরণ সভা ও দোয়া মাহফিল’ অনুষ্ঠিত হবে। যেখানে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম। সভাপতিত্ব করবেন ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

এছাড়াও শেখ মনির জন্মদিন উপলক্ষে যুবলীগের উদ্যোগে সকাল ৯টায় বনানী কবরস্থানে শেখ মনিসহ ১৫ আগস্টে নিহতদের কবরে শ্রদ্ধা নিবেদন, ফাতেহা পাঠ, দোয়া ও মোনাজাত করা হয়।

- Advertisement -islamibank

আগামীকাল সোমবার (৫ ডিসেম্বর) ঢাকা মহানগর যুবলীগ উত্তর ও দক্ষিণের উদ্যোগে অসহায়-দুস্থদের মাঝে খাদ্যসামগ্রী ও শীতবস্ত্র বিতরণ করা হবে।

শেখ ফজলুল হক মনি তার মামা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুবই আস্থাভাজন ছিলেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ধানমণ্ডিতে বঙ্গবন্ধুর পরিবারের পাশাপাশি শেখ ফজলুল হক মনি ও তার অন্তঃসত্ত্বা স্ত্রী বেগম সামছুন্নেছা আরা আরজু মনিকেও হত্যা করে বিপথগামী সেনা সদস্যরা।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM