দীর্ঘ অপেক্ষা ঘুচবে: চট্টগ্রামে আজ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

দীর্ঘ প্রায় ১০ বছরের অপক্ষো ফুরাবে আজ। চট্টগ্রাম আসছেন প্রধানমন্ত্রী। রবিবার (৪ ডিসেম্বর) স্থানীয় পলোগ্রাউন্ড মাঠে জনসভায় ভাষণ দিবেন তিনি।

- Advertisement -

তার আগমন ঘিরে পুরো চট্টগ্রাম ঘিরে বিরাজ করছে উৎসবের আমেজ। নানান উন্নয়ন প্রকল্পের সুখবরের অপেক্ষায় চট্টগ্রামবাসী। মাত্র আর কিছু সময়। শেখ হাসিনাকে বরণ করতে অধীর আগ্রহে অপেক্ষা করছেন এখানকার আওয়ামী লীগের নেতাকর্মীরা।

- Advertisement -google news follower

ইতিমধ্যে তার গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা ও মূল্যবান ভাষণ শুনতে চট্টগ্রামের জেলা-উপজেলা থেকে হাজার হাজার নেতাকর্মীরা ছুটে এসেছেন চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যোগে নগরীর পলোগ্রাউন্ডে আয়োজিত জনসভায়।

আজ রবিবার পলোগ্রাউন্ডের জনসভাকে কেন্দ্র করে আওয়ামী লীগের নেতা-কর্মী এবং সহযোগী সংগঠনগুলো চূড়ান্ত প্রস্তুতি নিচ্ছে এবং মাইকিং ও ব্যাপক প্রচারনা চালিয়ে যাচ্ছে। শহরের বিভিন্ন সড়কে বণার্ঢ্য তোরন নির্মাণ এবং প্রধানমন্ত্রীর ব্যানার ও পোস্টার টাঙ্গানো হয়েছে।

- Advertisement -islamibank

প্রধানমন্ত্রী ও দলীয় প্রধানকে স্বাগত জানাতে নেতৃবৃন্দ নগরীর জামাল খান, কাজির দেউরি, হালিশহর, লালখান বাজার, টাইগার পাস,দেওয়ান হাট, কদমতলী, নিউমার্কেট, আন্দরকিল্লাসহ অন্যান্য স্থানে বিলবোর্ড, ব্যানার, বেলুন,ফেস্টুন এবং পোষ্টার টাঙ্গিয়েছে।

চট্রগ্রাম সিটি করপোরেশনের উদ্যেগে আগামীকালের জনসভাকে কেন্দ্র করে নগরীর বিভিন্ন এলাকার সড়কের সৌন্দয্য বর্ধনের পাশাপাশি ফুটপাত পরিষ্কার, রং করা, ফ্লাইওভারগুলো আলোকসজ্জিত করা হয়।

সাংবাদিকদের ব্রিফ্রিংয়ে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাসির উদ্দীন বলেছেন, চট্টগ্রাম আওয়ামী লীগ ও সর্বস্তরের জনগণ প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে প্রস্তুত। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর জনসভা উপলক্ষে চট্টগ্রাম মহানগর জনসমুদ্রে পরিণত হবে।

চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র আরো বলেন, সমাবেশ থেকে চট্টগ্রাম আওয়ামী লীগ সাংগঠনিক শক্তি প্রদর্শন করবে এবং যে কোন অপশক্তি মোকাবেলায় প্রস্তুত রয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়ন কার্যক্রম সম্পর্কে জানতে চাওয়া হলে তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, সবগুলো উন্নয়নমুলক কাজ সম্পন্ন হলে চট্টগ্রাম বিশ্বমানের উন্নত নগরীতে পরিণত হবে। প্রধানমন্ত্রী বেশকিছু উন্নয়নমুলক কাজের উদ্বোধন এবং কিছু উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

চট্টগ্রাম আওয়ামী লীগ ও তার অংগ সংগঠনের নেতাকর্মীরা স্মরণকালের সবচেয়ে বড় সমাবেশের প্রস্তুতি নিয়েছে। জনসভায় ১০ লক্ষাধিক মানুষের জনসমাগমের প্রস্তুতি নিয়েছে দলটি। এ লক্ষ্যে স্থানীয় নেতাদের পাশাপাশি বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতা চট্টগ্রামে অবস্থান করে কাজ করে যাচ্ছেন।

এর আগে শনিবার (৩ ডিসেম্বর) দুপুরে পলোগ্রাউন্ড ময়দান ঘুরে দেখা গেছে, আজ রবিবার (৪ ডিসেম্বর) জনসভাকে কেন্দ্র করে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে।

১৬০ ফুট দৈর্ঘ্যের নৌকা প্রতিকৃতির ওপর নির্মাণ করা হয়েছে বিরাট জনসভার মঞ্চ। বাঁশের বেরিকেড দিয়ে কয়েক স্তরে ভাগ করা হয়েছে জনসভা মাঠকে। মঞ্চ ও মঞ্চের আশপাশের ব্লকগুলোতে নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM