দেশে আরও ৩৫১ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

সারাদেশে গেল ২৪ ঘন্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে কোথাও কারো মৃত্যু হয়নি। চলতি বছরে দেশে মশাবাহিত এ রোগে মোট ২৫৪ জনের প্রাণহানি ঘটেছে।

- Advertisement -

তাছাড়া একদিনে নতুন করে ৩৫১ জন আক্রান্ত হওয়ার তথ্য দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। তারা সবাই দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছ্নে। এ নিয়ে মশাবাহিত রোগটিতে মোট এক হাজার ৭১০ জন হাসপাতালে চিকিৎসাধীন।

- Advertisement -google news follower

শনিবার (৩ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলাম স্বাক্ষরিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শুক্রবার (২ ডিসেম্বর) সকাল ৮টা থেকে শনিবার একই সময়ের মধ্যে সারাদেশে নতুন করে আরও ৩৫১ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। নতুন ভর্তি হওয়া রোগীদের মধ্যে ২০৭ জন ঢাকায় এবং ১৪৪ জন ঢাকার বাইরে চিকিৎসাধীন।

- Advertisement -islamibank

এ নিয়ে বর্তমানে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট এক হাজার ৭১০ জন ভর্তি রয়েছেন। তাদের মধ্যে ঢাকার ৫৩টি ডেঙ্গু ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৯৩৩ জন। এছাড়া ৭৭৭ জন ঢাকার বাইরে চিকিৎসাধীন।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, চলতি বছরের প্রথম দিন (১ জানুয়ারি) থেকে ৩ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মোট ৫৮ হাজার ২০৯ জন। এর মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৫৬ হাজার ২৪৫ জন। আর এখন পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ২৫৪ জন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM