ভারতের বিপক্ষে ওয়ানডে অধিনায়ক লিটন

চোটের কারণে নিয়মিত অধিনায়ক তামিম ইকবাল মাঠের বাইরে ছিটকে পড়ায় ভারতের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজে বাংলাদেশ দলের ভারপ্রাপ্ত অধিনায়কের দায়িত্ব পালন করবেন লিটন দাস। বিষয়টি নিশ্চিত করেছে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

- Advertisement -

আগামী রবিবার (৪ ডিসেম্বর) থেকে শুরু হবে স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী ভারতের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এই সিরিজের প্রাক্বালে নিয়মিত অধিনায়ক তামিম চোট পেয়ে ছিটকে গেছেন মাঠের বাইরে।

- Advertisement -google news follower

এদিকে টেস্ট ও টি-টোয়েন্টি দলে সহ-অধিনায়ক থাকলেও ওয়ানডে দলে তামিমের ডেপুটি হিসেবে কেউ দায়িত্বপ্রাপ্ত ছিলেন না। ফলে এই সিরিজে দলকে কে নেতৃত্ব দেবেন তা নিয়ে ছিল ধোঁয়াশা। শেষপর্যন্ত টেস্টের সহ-অধিনায়ক লিটনকেই দেওয়া হল নেতৃত্বভার।

বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘লিটন দলের অন্যতম অভিজ্ঞ খেলোয়াড়। তার মধ্যে নেতৃত্বগুণও আছে, খেলাও ভালো বুঝতে পারে। তামিমকে চোটের কারণে এই গুরুত্বপূর্ণ সিরিজে না পাওয়া বড় ক্ষতি। বিশেষ করে তার অধীনে যখন কিনা দল দারুণ পারফরম্যান্স দেখাচ্ছিল। সে আমাদের সবচেয়ে ভালো ব্যাটারও এই ফরম্যাটে।’

- Advertisement -islamibank

একনজরে ভারত সিরিজে বাংলাদেশের স্কোয়াড
লিটন দাস (অধিনায়ক), এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, ইয়াসির আলী চৌধুরী, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, এবাদত হোসেন চৌধুরী, নাসুম আহমেদ, মাহমুদউল্লাহ রিয়াদ, নাজমুল হোসেন শান্ত, নুরুল হাসান সোহান ও শরিফুল ইসলাম।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM