করোনা : বিশ্বজুড়ে দৈনিক মৃত্যু ও সংক্রমণ দুটোয় বেড়েছে

0

মহামারী করোনা ভাইরাসের তান্ডব এখনো অব্যাহত রয়েছে পুরো বিশ্বজুড়ে। প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর মিছিল।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক হাজার ২৯২ জন। আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে ২৫৩। নতুন মৃত্যু নিয়ে মোট মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৬ লাখ ৪১ হাজার ১১৯ জনে।

একইসঙ্গে আগের দিনের তুলনায় বেড়েছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৩ হাজার ৬৬২ জন।

নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে সাত হাজারেরও বেশি। নতুন শনাক্ত নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৪ কোটি ৮০ লাখ ৪ হাজার ৮৮৩ জনে।

শুক্রবার (২ ডিসেম্বর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্যানুযায়ী, নতুন করে সুস্থ হয়েছেন ২ লাখ ৭২ হাজার ৪৪৫ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা পৌঁছেছে ৬২ কোটি ৫৮ লাখ ৮০ হাজার ৫৪৬ জনে।

বর্তমানে সংক্রিয় রোগীর সংখ্যা এক কোটি ৫৫ লাখ ৯৪ হাজার ২২৪ জন। এর মধ্যে গুরুত্বর অবস্থায় রয়েছেন ৩৬ হাজার ৮০৮ জন।

এ দিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জাপানে। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩৮ হাজার ৩৯৬ জন। সংক্রমণের দিক থেকে এর পরেই রয়েছে ফ্রান্স, উত্তর কোরিয়া, যুক্তরাষ্ট্র, ব্রাজিল ও জার্মানি।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে নতুন করে মারা গেছে ৩০৪ জন। নতুন মৃত্যু নিয়ে দেশটিতে মোট মারা গেছে ১১ লাখ ৬ হাজার ৫১ জন। মৃত্যুর তালিকায় এরপরেই রয়েছে জাপান, জার্মানি, ব্রাজিল, ফ্রান্স ও উত্তর কোরিয়া।

জেএন/পিআর

আরও পড়ুন
লোড হচ্ছে...