জেলা প্রশাসককে সম্মাননা প্রদান চিটাগাং চেম্বারের

দক্ষতা, সততা ও নিষ্ঠার স্বীকৃতিস্বরূপ চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানকে সম্মাননা প্রদান অনুষ্ঠান ১ ডিসেম্বর ওয়ার্ল্ড ট্রেড সেন্টারস্থ বঙ্গবন্ধু কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়।

- Advertisement -

চেম্বার সভাপতি মাহবুবুল আলম’র সভাপতিত্বে বক্তব্য রাখেন রেল মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরী এমপি, নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও চেম্বারের সাবেক সভাপতি এম. এ. লতিফ এমপি, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মোঃ দিদারুল আলম এমপি, চেম্বার সহ-সভাপতি সৈয়দ মোহাম্মদ তানভীর, দৈনিক আজাদী’র সম্পাদক এম. এ. মালেক, দৈনিক পূর্বকোণের প্রকাশক জসিম উদ্দিন চৌধুরী।

- Advertisement -google news follower

এ সময় চেম্বার পরিচালকবৃন্দ এ. কে. এম. আক্তার হোসেন, শাহজাদা মোঃ ফৌজুল আলেফ খান, মোঃ ইফতেখার ফয়সাল, মোহাম্মদ আদনানুল ইসলাম ও মোহাম্মদ নাসিরুল আলম (ফাহিম), বিজিএমইএ’র পরিচালক এম. মহিউদ্দিন চৌধুরী, দক্ষিণ আফ্রিকার অনারারী কনসাল মোঃ সোলায়মান আলম শেঠ, এইচআরসি’র সিনিয়র পরিচালক কাজী রুকুনউদ্দীন আহমেদ, দৈনিক আজাদী’র ব্যবস্থাপনা সম্পাদক ওয়াহিদ মালেক, চেম্বারের সাবেক সিনিয়র সহ-সভাপতি ওমর হাজ্জাজ, প্রাক্তন পরিচালকবৃন্দ কামাল মোস্তফা চৌধুরী, মঈনউদ্দিন আহমেদ (মিন্টু), মাহফুজুল হক শাহ, আলমগীর পারভেজ ও মোঃ আবদুল মান্নান সোহেল, উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সিনিয়র সহ-সভাপতি আবিদা মোস্তফা, মিয়া গ্রুপের চেয়ারম্যান মিয়া আবদুর রহিম, মহানগর দোকান মালিক সমিতির সভাপতি সালামত আলী, বাংলাদেশ দোকান মালিক সমিতি চট্টগ্রাম জেলার সভাপতি সালেহ আহমেদ সুলেমানসহ সরকারি উর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন গ্রুপ অব কোম্পানীজ’র প্রতিনিধি, সুশীল সমাজ, শিক্ষাবিদ ও অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এ বি এম ফজলে করিম চৌধুরী এমপি বলেন, পতেঙ্গা এলাকায় বাস্তবায়নাধীন বে-টার্মিনাল প্রকল্পকে রেল সংযোগে আনার জন্য কাজ করছে সরকার। এছাড়া ঐ এলাকায় রেলের ২০৫ একর জায়গায় কন্টেইনার ইয়ার্ড করা হবে। চট্টগ্রামের রাউজানে গড়ে তোলা হয়েছে একটি শিল্প নগর। ঐ শিল্প নগরে চট্টগ্রামের ব্যবসায়ীদের বিনিয়োগের আহবান জানান তিনি। তিনি আরো বলেন-ভাল মানুষের মূল্যায়ন করে স্বীকৃতি দেয়া হয় যাতে অন্যরা উৎসাহিত হয়। চট্টগ্রামে জেলা প্রশাসক ভাল কাজের এ স্বীকৃতিস্বরূপ সম্মাননা প্রদানের উদ্যোগ নেয়ায় তিনি চিটাগাং চেম্বারের ভূয়সী প্রশংসা করেন।

- Advertisement -islamibank

এম. এ. লতিফ এমপি বলেন, বাজার মনিটরিংয়ে অনেক ছোট ব্যবসায়ীদের হয়রানী করা হয়। যদি উপযুক্ত ট্র্যাকিং এর মাধ্যমে আমদানি পণ্যের হিসাব রাখা যেত তাহলে এ হয়রানী রোধ করা যেত। এজন্য চেম্বার নেতৃবৃন্দকেও সরকারের সাথে কাজ করার আহবান জানান তিনি। তিনি আরো বলেন-অবক্ষয়ের এই সময়ে ভাল মানুষকে মূল্যায়ন না করলে ভাল মানুষ পাওয়া যাবে না। ক্ষমতাবান শিক্ষিত মানুষের অভাব নেই, কিন্তু ভাল মানুষের অভাব রয়েছে। তাই একজন দক্ষ, কর্মনিষ্ঠ ও সৎ মানুষকে মূল্যায়নের মাধ্যমে তাঁর স্বীকৃতি দেয়ার জন্য চিটাগাং চেম্বারকে ধন্যবাদ জানান তিনি।

মোঃ দিদারুল আলম এমপি বলেন, জনপ্রতিনিধিদের সাথে কাজ করে জেলা প্রশাসন। বর্তমান জেলা প্রশাসক তার সততা ও দক্ষতা দিয়ে সরকারের রোডম্যাপ বাস্তবায়নে কাজ করে গেছেন। ভবিষ্যতেও তিনি এ ধরণের কার্যক্রম অব্যাহত রাখবেন বলে আশাবাদ ব্যক্ত করেন মোঃ দিদারুল আলম এমপি।

চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন-একজন চৌকশ কর্মকর্তা চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান, যিনি চট্টগ্রামকে আপন করে নিয়েছেন, এ অঞ্চলের উন্নয়নে দায়িত্ব পালন করেছেন প্রাণ উজার করে। তাঁর নিষ্ঠা ও সততায় আদায় করে নিয়েছেন চট্টগ্রামের সর্বস্তরের মানুষের সম্মান ও ভালবাসা। সরকারি কর্মকর্তা হয়ে আইন-শৃংখলা থেকে শুরু করে প্রতিটি সেক্টরে তার দক্ষতার স্বাক্ষর রেখে গেছেন।

জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, সরকারি কর্মকর্তাদের পরিবর্তন হওয়ার সময় এসেছে। আমরা আগে কোথায় ছিলাম এখন কোথায় আছি তার সবই সম্ভব হয়েছে বঙ্গবন্ধুর স্বপ্ন এবং প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের কারণে। আমি সব সময় সরকারের কাজকে জবাবদিহিতার আওতায় এনে করতে চেষ্টা করেছি। দুর্নীতি করিনি সবার সাথে দেশের উন্নয়নে কাজ করেছি। তিনি আরো বলেন-চট্টগ্রামকে ঘিরে যে উন্নয়ন প্রকল্প চলছে তা বাস্তবায়ন হলে দেশের অর্থনৈতিক উন্নয়নে ভূমিকা রাখবে চট্টগ্রাম।

জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM