ম্যারাডোনার যে রেকর্ড ভেঙ্গে এগিয়ে গেলেন মেসি

সর্বকালের সেরা খেলোয়ারদের মধ্যে অন্যতম আর্জেন্টিনার দিয়েগো ম্যারাডোনার রয়েছে একাধিক রেকর্ড। তার একটিকে ছাঁড়িয়ে গেছেন ফুটবলের বর্তমান জাদুকর লিওনেল মেসি। বিশ্বকাপে সর্বোচ্চ ২২ ম্যাচ খেলে ম্যারাডোনাকে ছাঁড়িয়ে গেছেন স্ক্যালোনির এই শিষ্য।

- Advertisement -

বৃহস্পতিবারের (১ ডিসেম্বর) ম্যাচের মধ্য দিয়ে প্রয়াত আর্জেন্টাইন গ্রেটকে ছাঁড়িয়ে বিশ্বকাপে সর্বোচ্চ ম্যাচ খেলায় এককভাবে শীর্ষে পৌঁছে গেলেন বর্তমান গ্রেট মেসি। এর আগের ম্যাচে ম্যারাডোনার সর্বোচ্চ ২১ ম্যাচের রেকর্ড ছুঁয়েছিলেন তিনি।

- Advertisement -google news follower

টানা ৩৬ ম্যাচে অপরাজিত থাকার পর বিশ্বকাপের শুরুতেই সৌদি আরবের কাছে হেরে বসে আর্জেন্টিনা। এরপর মেক্সিকোর সঙ্গে জিতে নকআউট পর্বে যাওয়ার আশা বাঁচিয়ে রাখে মেসিরা।

দোহার ৯৭৪ স্টেডিয়ামের ম্যাচে হারা-জেতা নিয়ে অনেক চাপে ছিল আর্জেন্টাইনরা। কিন্তু শেষপর্যন্ত গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই শেষ ১৬ তে জায়গায় করে নেয় আর্জেন্টিনা।

- Advertisement -islamibank

অবশ্য সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ডে এগিয়ে আছেন জার্মানির লুথার ম্যাথিউস। তার রয়েছে বিশ্বকাপে ২৫টি ম্যাচ খেলার অভিজ্ঞতা।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM