ফটিকছড়িতে মাদ্রাসার ভেতর গাড়ি পাকিং, উত্তেজনা

0

চট্টগ্রামের ফটিকছড়িতে বিএনপি নেতার বিরুদ্ধে মাদ্রাসার গেটের তালা ভাঙ্গে ফেলা, সুপারকে মারধর ও হুমকি দেয়ার অভিযোগ উঠেছে। অভিযুক্ত ব্যক্তির নাম আবদুল মান্নান। ফটিকছড়ি কাঞ্চননগর হাট ইসলামিয়া দাখিল মাদ্রাসার গেটে এ ঘটনা ঘটে।

অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নিতে মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ ফটিকছড়ি উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিত অভিযোগ করেন। পরে ফটিকছড়ি উপজেলা নির্বাহী অফিসার সাব্বির রহমান সানি অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

মাদ্রাসার অধ্যক্ষ মো. জয়নাল আবেদিন বলেন, আবদুল মান্নান দীঘদিন ধরে মাদ্রাসার জায়গা দখল করে গাড়ি পার্কিং বানিয়ে রাখে। মাদ্রাসা কর্তৃপক্ষ তাদের বাধা দিলে বিরোধ সৃষ্টি হয়।

এ নিয়ে বিরোধকে কেন্দ্র করে সোমবার সন্ধ্যায় লোকমান চৌধুরী ও মান্নান চৌধুরীর নেতৃত্বে কাঞ্চন নগর হাট ইসলামিয়া দাখিল মাদ্রাসার মূল ফটকের তালা ভাঙচুর করে। তারা মাদ্রাসা সংলগ্ন প্রতিষ্ঠানের জায়গা জোর পূর্বক দখল করে নেয়। আমাকে গালিগালাজ ও হুমকি-ধামকি দেয়।

তিনি জানান, পরে মাদ্রাসা পরিচালনা পর্ষদের শিক্ষানুরাগী সদস্যও ইউনিয়ন আওয়ামী লীগের নেতা আসাদুজ্জামান তানভীর ঘটনাস্থলে গিয়ে কারণ জানতে চাইলে শামশুল আলম চৌধুরীর ছেলে নাজিরহাট কলেজের নির্বাচিত ভিপি আমিনুল করিম জাহাঙ্গীর হত্যাকারি নারকীয় ভুজপুর হত্যা মামলার এজাহারভুক্ত ও চার্জশিটভুক্ত প্রধান আসামি লোকামান চৌধুরী, তার ছেলে আলী আকবর চৌধুরী, আবদুল মান্নান চৌধুরী, জিয়া ও ভাড়াটে সন্ত্রাসীদের মাধ্যমে হামলা চালায়।

এতে তানভীর গুরুতর আহত হন। এ ব্যাপারে তিনিও ফটিকছড়ি থানায় লিখিত অভিযোগ জমা দিয়েছেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ফটিকছড়ি উপজেলা নির্বাহী অফিসার সাব্বির রহমান সানি বলেন, বিষয়টি আমাকে লিখিতভাবে জানিয়ে ছিলেন। আমি পুলিশকে ব্যবস্থা নিতে নির্দেশনা দিয়েছি।

জেএন/এফও/পিআর

আরও পড়ুন
লোড হচ্ছে...