সাবধান: ভুয়া হোয়াটসঅ্যাপে চুরি হচ্ছে মুঠোফোনের তথ্য

সাজাজিক যোগাযোগ মাধ্যমে মেসেজিং প্লাটফর্ম হোয়াটসঅ্যাপের জনপ্রিয়তাকে পুঁজি করে কিছু ভুয়া অ্যাপ চালু হয়েছে। এই ভুয়া হোয়াটসঅ্যাপ মুঠোফোন থেকে তথ্য চুরি করছে বলে সতর্ক করেছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।

- Advertisement -

ভুয়া এই হোয়াটসঅ্যাপ ব্যবহার করলে ঝুঁকির মুখে পড়তে পারেন। নকল এই হোয়াটসঅ্যাপগুলো দেখতে আসল হোয়াটসঅ্যাপের মতো হওয়ায় এবং আসল হোয়াটসঅ্যাপ থেকে বেশি সুবিধা দেওয়ায় এই ভুয়া অ্যাপ অনেকেই নামিয়ে ব্যবহার করছেন। অ্যাপগুলো নামালেই মুঠোফোন থেকে তথ্য চুরি করে সাইবার অপরাধীদের কাছে পাঠাতে থাকে।

- Advertisement -google news follower

দেখতে একরকম হওয়াতে ভুয়া এই অ্যাপগুলোতে ব্যবহারকারীরা অনায়াসে নিজের হোয়াটসঅ্যাপ চ্যাট এতে ট্রান্সফার করে ফেলেন।

যদিও এগুলি প্লে-স্টোরে পাওয়া যায় না, অন্যান্য ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে হয়। এই রকম দুটি ভুয়া অ্যাপের নাম হোয়াটসঅ্যাপ প্লাস এবং জিবি হোয়াটসঅ্যাপ।

- Advertisement -islamibank

নকল হোয়াটসঅ্যাপ ব্যবহার করলে যে সমস্যাগুলো হবে-

নকল হোয়াটসঅ্যাপ ব্যবহার করলে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ আপনার অ্যাকাউন্ট নিষিদ্ধ ঘোষণা করবে। নকল এই অ্যাপ ডাউনলোড করলে তার সঙ্গে ফোনে বিপজ্জনক ম্যালওয়ার ইনস্টল হবে এবং হ্যাকাররা সহজেই আপনার ফোনের ওপর নজর রাখতে পারবে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM