চট্টগ্রাম বোর্ডে সেরা বাওয়া স্কুল

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় শতভাগ পাসের দিক থেকে এ বছর চট্টগ্রাম শিক্ষাবোর্ডে প্রথম হয়েছে বাংলাদেশ মহিলা সমিতি উচ্চ বিদ্যালয়(বাওয়া স্কুল)।

- Advertisement -

তবে এ তালিকার প্রথম দশে স্থান হয়নি কলেজিয়েট স্কুল, নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয়সহ নগরের নামকরা অনেক স্কুলের।

- Advertisement -google news follower

শতভাগ পাসের ভিত্তিতে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের তালিকা অনুযায়ী এবার প্রথম স্থানে রয়েছে বাংলাদেশ মহিলা সমিতি উচ্চ বিদ্যালয়। এ স্কুল থেকে ৬১০ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে সবাই পাস করেছে।

এ তালিকায় দ্বিতীয় হয়েছে ডা. খাস্তগীর বালিকা উচ্চ বিদ্যালয়। এই স্কুল থেকে ৪৭৯ জন অংশ নিয়ে পাস করেছে ৪৭৯ জন। তৃতীয় হয়েছে চট্টগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয়। এই স্কুল থেকে ২৪৬ জন অংশ নিয়ে পাস করেছে ২৪৬ জন। চতুর্থ স্থানে রয়েছে সেন্ট প্ল্যাসিডস্ স্কুল এন্ড কলেজ। এই স্কুল থেকে ২২১ জন অংশ নিয়ে পাস করেছে ২২১ জন। পঞ্চম স্থানে রয়েছে জোরারগঞ্জ বৌদ্ধ উচ্চ বিদ্যালয়। এই স্কুল থেকে ২২১ জন অংশ নিয়ে পাস করেছে ২২১ জন।

- Advertisement -islamibank

ষষ্ঠ স্থানে রয়েছে চট্টগ্রাম ক্যান্টনমেন্ট পাবলিক কলেজ। এই স্কুল থেকে ২১৮ জন অংশ নিয়ে পাস করেছে ২১৮ জন। সপ্তম স্থানে রয়েছে ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুল এন্ড কলেজ। এই স্কুল থেকে ২১১ জন অংশ নিয়ে পাস করেছে ২১১ জন। অষ্টম স্থানে রয়েছে চকরিয়া গ্রামার স্কুল। এই স্কুল থেকে ২০৬ জন অংশ নিয়ে পাস করেছে ২০৬ জন। নবম স্থানে রয়েছে হালিশহর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ। এই স্কুল থেকে ২০৩ জন অংশ নিয়ে পাস করেছে ২০৩ জন। দশম স্থানে রয়েছে জামালখান কুসুম কুমারী সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়। এই স্কুল থেকে ২০২ জন অংশ নিয়ে পাস করেছে ২০২ জন।

জেএন/হিমেল/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM