দুই বাস থেকে সাড়ে সাত কেজি স্বর্ণ জব্দ,আটক ১২

0

রাজধানীতে দর্শনাগামী পৃথক দু’টি এসি বাস তল্লাশি করে ১২ জন যাত্রীর হেফাজত থেকে ৭ হাজার ৪৩২ গ্রাম চোরাই স্বর্ণ জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।

স্বর্ণ চোরালানের সঙ্গে জড়িত যাত্রীরা হলেন- রাহাত খান (৩৩), মোহশিন আল মাহমুদ (৩৭), সৈয়দ আমির হোনে, (৩৪), শামীম (২৩), মামুন (৩৭), বশির আহমেদ কামাল (৩৭), মামুন সরকার (৩৭), আতিকুর রহমান মীনা (৪২) ও ভারতীয় নাগরিক নবী হোসাইন (৪৬), শাহজাদা (৪৭) ও মোহাম্মাদ ইমরান (৩৭)।

শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা জানান, তল্লাশি করে তাদের পায়ুপথে ও লাগেজ থেকে এ সব স্বর্ণ জব্দ করা হয়। এ ঘটনায় শনিবার চক্রটির বিরুদ্ধে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় একটি মামলা করা হয়েছে।

শুল্ক কর্মকর্তারা আরও জানান, গোপন সংবাদের ভিত্তিতে উপ-পরিচালক সানজিদা খানম এর নেতৃত্বে শুক্রবার রাত ৩টার দিকে দক্ষিণ কেরানীগঞ্জের চুলকুটিয়া এলাকায় রয়েল পরিবহনের ও পুর্বাশা পরিবহ দু’টি এসি বাসে অভিযান চালানো হয়। এ সময় তল্লাশি করে পরিবহনের ১২ যাত্রীর হেফাজত থেকে এ সব স্বর্ণবার জব্দ করা হয়।

এ ব্যপারে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের উপ-পরিচালক সানজিদা খানম জানান, এসি বাসের যাত্রী সেজে কোটি কোটি টাকার স্বর্ণপাচার করে এ চক্রটি। তাদের বিরুদ্ধে থানায় ফৌজদারী মামলার পাশাপাশি বিভাগীয় তদন্ত করা হচ্ছে। তদন্তে এর সঙ্গে আরও যারা জড়িত রয়েছে তাদেরকে আইনের আওতায় আনা হবে।

জেএন/এমআর

আরও পড়ুন
লোড হচ্ছে...