মিরসরাইয়ে মসজিদে প্রাণ হারাল তাবলিগ সদস্য

মিরসরাইয়ের বড়তাকিয়া সৈদালী জামে মসজিদে তাবলিগের এক প্রবীন সদস্যের মৃত্যু হয়েছে। তার নাম আবুল কাশেম (৬২)। তিনি রাজবাড়ী জেলার সদর থানার চরখানখানাপুর এলাকার আব্দুল হামিদের ছেলে।

- Advertisement -

শুক্রবার (২৫ নভেম্বর) রাত দশটায় হঠাৎ অসুস্থ হয়ে মসজিদের অভ্যন্তরেই তার মৃত্যু হয়।

- Advertisement -google news follower

খবর নিয়ে জানা যায়, মিরসরাই উপজেলার খৈয়াছড়া ইউনিয়নের বড়তাকিয়া বাজার সংলগ্ন সৈদালী জামে মসজিদে শুক্রবার সকালে রাজবাড়ী জেলা থেকে তাবলীগের ১৫ সদস্যের একটি দল দাওয়াতি কাজে অবস্থান নেন।

একই দিন রাতে এশার নামাজ শেষে দাওয়াতি দলের প্রবীন সদস্য আবুল কাশেম (৬২) অসুস্থ হয়ে পড়েন। এসময় স্থানিয় এক পল্লি চিকিৎসককে আনা হলে তিনি ওই তাবলিগ সদস্যের মৃত্যু হয়েছে বলে জানান।

- Advertisement -islamibank

এ ব্যাপারে ১৫ সদস্যের দাওয়াতি দলের আমীর আহছান উল্লাহ জানান, আমার শশুর গত ২৮শে আগষ্ট ৩ চিল্লার (১২০ দিন) উদ্দেশ্য ঘর ছাড়েন। বড়তাকিয়ায় উনার ৩য় চিল্লা ছিল। শুক্রবার সকালে আমার নেতৃত্বে শশুর সহ আমরা ১৫ সদস্যের একটি দল সৈদালী মসজিদে অবস্থান করি।

এর আগে অসুস্থ থাকলেও তিনি সুস্থ হয়েই চিল্লায় অংশ গ্রহণ করেন। কিন্তু গতরাতে হঠাৎ আবার অসুস্থ হয়ে মসজিদেই মারা যান।

সফর কালিন সময় কোন সদস্য মারা গেলে নিয়ম অনুযায়ী সেখানেই তাকে কবরস্থ করা হয়। তাই আমার শ্বশুরকেও রাজবাড়ী ফেরত না নিয়ে পরিবারের সদস্যদের উপস্থিতিতে জানাজা শেষে বড়তাকিয়া মাজার সংলগ্ন কবরস্থানে দাফন করা হয়েছে।

সৈদালী মসজিদের খতিব সবুজ ও সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম জানান, রাত দশটার দিকে অসুস্থ হয়ে এক তাবলিগ সদস্যের মৃত্যু হলে তার সঙ্গী ও পরিবারের সদস্যরা উপস্থিত হয়ে জানাজা ও দাফনের আয়োজন করে। স্থানীয়ভাবে আমরা যতটুকু সম্ভব সহযোগিতা করেছি।

স্থানিয় ওয়ার্ড মেম্বার জরিনা আক্তারের সাথে যোগাযোগ করা হলে তিনি এ ব্যাপারে কিছু জানেনা বলে জানান।

জেএন/এইউ/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM