আগামী বছরের শুরুতেই যান চলবে বঙ্গবন্ধু টানেলে

0

চট্টগ্রামে কর্ণফুলী নদীর তলদেশে নির্মাণাধীন ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলটি এখন উদ্বোধনের অপেক্ষায়। ইতিমধ্যে প্রস্তুত হয়েছে ট্যানেলের একটি টিউব।

শুক্রবার (২৫ নভেম্বর) সকালে রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমদ কায়কাউস গণমাধ্যমকে জানিয়েছেন, কর্ণফুলীর তলদেশে নিমার্ণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলে আগামী বছরের শুরুতে (জানুয়ারি) থেকে যান চলাচল শুরু হবে।

জানা গেছে, আগামি শনিবার (২৬ নভেম্বর) এটি প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন। এই লক্ষ্যে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে সংশ্লিষ্টরা।

কর্ণফুলী টানেল নির্মাণ প্রকল্পের পরিচালক মো. হারুনুর রশীদ গণমাধ্যমকে জানিয়েছেন, কর্ণফুলী টানেলের দক্ষিণ টিউবের পূর্ত কাজ সম্পন্ন হয়েছে। প্রথম টিউবের কাজ সম্পন্ন উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে এর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

পাশাপাশি টানেলস্থলেও অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে মন্ত্রী, সংসদ সদস্য ও রাজনৈতিকসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন।

তিনি আরও জানান, এখনো টানেলের কাজ পুরো শেষ হয়নি। পুরো কাজ সম্পন্ন করার জন্য ডিসেম্বর পর্যন্ত সময় লাগতে পারে। তারপরই যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হবে টানেল।

জেএন/পিআর

আরও পড়ুন
লোড হচ্ছে...