জিনজিয়াংয়ের আবাসিক ভবনে ভয়াবহ আগুন: নিহত ১০

চীনের উত্তরপশ্চিমাঞ্চলীয় জিনজিয়াং অঞ্চলের একটি আবাসিক ভবনে ভয়াবহ আগুন লাগার ঘটনা ঘটেছে। এতে ১০ জনের প্রাণহানি ও অন্তত ৯ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

- Advertisement -

শুক্রবার (২৫ নভেম্বর) রাষ্ট্রীয় সংবাদমাধ্যম একথা জানিয়েছে। খবর এএফপি’র।

- Advertisement -google news follower

চীনের সরকারি বার্তা সংস্থা সিনহুয়া পরিবেশিত খবরে বলা হয়, বৃহস্পতিবার (২৪ নভেম্বর) রাত সাড়ে ৭টার দিকে একটি বহুতল ভবনে আগুন ছড়িয়ে পড়ে।

সিনহুয়া জানায়, এতে দগ্ধদের ‘জরুরি চিকিৎসা দেওয়া সত্ত্বেও ১০ জনের মৃত্যু হয়। তারা আরও জানায়, ‘আগুনে মারাত্মকভাবে দগ্ধ অপর ৯ জন বর্তমানে শঙ্কা মুক্ত রয়েছে। তারা বলছে, সেখানের আগুন লাগার কারণ জানতে তদন্ত শুরু হয়েছে।

- Advertisement -islamibank

দুর্বল নিরাপত্তা ব্যবস্থা, কর্মকর্তাদের দুর্নীতি ও দায়ত্বে অবহেলা এবং পুরোপুরি আইন না মেনে চলার কারণে চীনে অগ্নিকাণ্ড একটি স্বাভাবিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে।

এ সপ্তাহে চীনের মধ্যাঞ্চলীয় আনিয়াং নগরীতে একটি কারখানায় আগুনে ৩৮ জন নিহত ও দুইজন আহত হয়। কর্তৃপক্ষ অগ্নিকাণ্ড ছড়িয়ে পড়ার ক্ষেত্রে নিরাপত্তা আইন লঙ্ঘন করে কর্মীদের ইলেক্ট্রিক ওয়েল্ডিং করাকে দায়ী করে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM