সাত দিনেই ৯৭ লাখ টাকা আত্মসাৎ,আটক ৩

0

অপরাধ ডেস্ক : মাত্র সাত দিনে প্রায় ৯৭ লাখ টাকা আত্মসাৎ করেছে একটি চক্র। বাংলাদেশ ব্যাংকের ডিজিটাল লেনদেন প্ল্যাটফর্ম ‘বিনিময়’ ব্যবহার করে তারা এ টাকা আত্মসাৎ করে। ঘটনায় জড়িত তিনজনকে আটক করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দুপুরে রাজধানীর মালিবাগে নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সিআইডি প্রধান ও অতিরিক্ত আইজিপি মোহাম্মাদ আলী মিয়া।

এর আগে, সিআইডির ফাইন্যান্সিয়াল ক্রাইমের একটি দল বুধবার বিকেলে বগুড়া শহরে অভিযান চালিয়ে প্রতারক চক্রের মূল হোতাসহ তিনজনকে আটক করে। তারা হলেন গোলাম রব্বানী, শামীম আহমেদ এবং রুহুল আমিন।

সিআইডি প্রধান মোহাম্মাদ আলী বলেন, সম্প্রতি উদ্বোধন করা বাংলাদেশ ব্যাংকের বিনিময় প্ল্যাটফর্ম ব্যবহার করে ডিজিটাল প্রতারণার মাধ্যমে একটি সংঘবদ্ধ প্রতারক চক্র ৯৬ লাখ ৭৪ হাজার ২৫৭ টাকা আত্মসাৎ করে।

চক্রটি ‘সেলফিন’ প্ল্যাটফর্ম ব্যবহার করে ‘বিনিময়’-এ প্রবেশ করে তাদের নিজেদের বিকাশ অ্যাকাউন্টে অবৈধভাবে টাকা ট্রান্সফার করার জন্য অনুরোধ পাঠায়। অনুরোধের প্রেক্ষিতে বিকাশ থেকে তাদের বিকাশের ব্যক্তিগত অ্যাকাউন্টে টাকা ট্রান্সফার হয়।

গত ১০ নভেম্বর থেকে ১৭ নভেম্বর পর্যন্ত এই অপরাধ সংঘটিত হয়। চক্রের আরও তিন সদস্য সিআইডির নজরদারিতে রয়েছে বলে জানান সিআইডি প্রধান।

জেএন/পিআর

আরও পড়ুন
লোড হচ্ছে...