পালাতে ব্যর্থ মাদক কারবারি হানিফ,সহোদরসহ ভাটিয়ারিতে ধরা

0

ইয়াবাসহ আটকের পর চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানার কালুরঘাট পুলিশ ফাঁড়িতে হামলা চালিয়ে ছিনিয়ে নেওয়া মাদক ব্যবসায়ী হানিফকে অবশেষে গ্রেফতার করতে সক্ষম হয়েছে পুলিশ।

একই সাথে ফাঁড়িতে হামলার নের্তৃত্বদানকারী হানিফের সহোদর ভাই কথিত হিজড়া ইয়াসিনকেও গ্রেফতার করার তথ্য দিয়েছে নগর গোয়েন্দা পুলিশ।

সিএমপির গোয়েন্দা বিভাগের উপ-কমিশনার (উত্তর) মোহাম্মদ আলী হোসেন তথ্যটি নিশ্চিত করে বলেন, তাদের কাছে আগে থেকে গোপন সোর্সের খবর ছিল, ইয়াসিন ও হানিফ বাসে করে ঢাকায় পালিয়ে যাচ্ছে।

এমন খবরে মঙ্গলবার (২২ নভেম্বর) রাতে সীতাকুণ্ড থানাধীন ভাটিয়ারি এলাকায় বিশেষ চেকপোস্ট স্থাপন করা হয়। পরে রাত সাড়ে ১১টার দিকে ঢাকামুখী একটি বাস থেকে দুজনকে গ্রেফতার করা হয়।

এর আগে, হামলার সময় ফাড়ির ইনচার্জ এসআই শরীফ রোকনুজ্জামানের কাছ থেকে ছিনিয়ে নেয়া ওয়ারলেস সেটটি সোমবার (২১ নভেম্বর) রাতে মৌলভীবাজার রেললাইন সংলগ্ন এলাকা থেকে পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করে পুলিশ।

এর আগে গেল শনিবার সন্ধ্যায় নগরের কালুরঘাট ব্রিজের সামনে থেকে পাঁচ হাজার ইয়াবাসহ হানিফ ও মহিউদ্দিন শরীফকে গ্রেফতার করেছিল পুলিশ।

গ্রেফতারের পর দুজনকে কালুরঘাট পুলিশ ফাঁড়িতে নেওয়া হলে সেখানে হামলা চালিয়ে হানিফকে ছিনিয়ে নিয়ে যান তার সহযোগী ও তৃতীয় লিঙ্গের লোকজন।

এ সময় পুলিশের সঙ্গে ফাঁড়িতে হামলাকারীদের সংঘর্ষ হয়। সংঘর্ষে আহত হন হানিফের বোন নাজমা আক্তার। রাতেই হাসপাতালে তার মৃত্যু হয়। আহত হন পুলিশের দুই সদস্য।

এ ঘটনায় চান্দগাঁও থানায় কালুরঘাট পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) শরীফ রোকনুজ্জামান বাদী হয়ে মামলা দায়ের করেন। ফাঁড়িতে ভাঙচুর করে সাড়ে চার লাখ টাকার ক্ষতিসাধন হয়েছে বলে মামলায় উল্লেখ করা হয়। হানিফের বিরুদ্ধে থানায় পাঁচটি মামলা রয়েছে বলে থানা সূত্রে জানা গেছে।

জেএন/পিআর

আরও পড়ুন
লোড হচ্ছে...