নিকার বৈঠকে চূড়ান্ত হবে পদ্মা ও মেঘনা বিভাগ

ফরিদপুরের পাঁচটি জেলা নিয়ে ‘পদ্মা’ এবং কুমিল্লা ও নোয়াখালীর তিনটি করে মোট ছয়টি জেলা নিয়ে ‘মেঘনা’ বিভাগ গঠন করতে যাচ্ছে সরকার। এরই মধ্যে দুই বিভাগের নাম নির্ধারণ করে প্রস্তাব চূড়ান্ত করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

- Advertisement -

মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে জানা গেছে, আগামী রোববার প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) সভায় পদ্মা ও মেঘনা বিভাগ গঠনের প্রস্তাব উঠছে। সচিবালয়ের মন্ত্রিসভা কক্ষে ওই দিন বেলা সাড়ে ১১টার দিকে এ সভা অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

- Advertisement -google news follower

এর আগে গত ২ জুন নিকার বৈঠকের তারিখ নির্ধারণ করা হয়েছিল। ওই বৈঠকের আলোচ্যসূচিতে ছিল দুই বিভাগ গঠনের প্রস্তাব। পরে বৈঠকটি স্থগিত করা হয়।

গত বছরের ২১ অক্টোবর ও ৭ ডিসেম্বর ‘মেঘনা’ নদীর নামে কুমিল্লা ও ‘পদ্মা’ নদীর নামে ফরিদপুর বিভাগ হবে বলে ঘোষণা দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

- Advertisement -islamibank

নতুন দুটি বিভাগ হলে দেশে মোট বিভাগের সংখ্যা দাঁড়াবে ১০। অন্য বিভাগগুলোর নাম শহরের নামে হলেও প্রথমবারের মতো নদীর নামে বিভাগের নামকরণ করা হচ্ছে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM