ফৌজদারহাট-বায়েজিদ সংযোগ সড়ক বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ

চট্টগ্রাম মহানগরীর যানজট নিরসনে তৈরী সীতাকুণ্ড উপজেলার ফৌজদারহাট-বায়েজিদ সংযোগ সড়কটি বন্ধ করে সংস্কার কাজ করেছে প্রকল্প সংশ্লিষ্টরা। সোমবার (২১ নভেম্বর) বিকেলে থেকে সড়কটিতে যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। আগামী বৃহস্পতিবার পর্যন্ত সড়কটি বন্ধ রাখা হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

- Advertisement -

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক হয়ে চট্টগ্রামের বাইরে থেকে আসা চট্টগ্রাম নগর ও দক্ষিণ চট্টগ্রাম, কক্সবাজার ও তিন পার্বত্য জেলাগামী গাড়িগুলোকে বিকল্প পথে যাওয়ার অনুরোধ করেছে ফৌজদারহাট ট্রাফিক পুলিশ। ওই অঞ্চলের যানবাহন চলাচলের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ এ সড়কটি তিনদিন বন্ধ থাকার কারণে দুর্ভোগে পড়বেন এ সড়ক দিয়ে চলাচলকারীরা।

- Advertisement -google news follower

এ ব্যাপারে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) নিয়োগ করা ঠিকাদারি প্রতিষ্ঠান স্পেক্ট্রা ইঞ্জিনিয়ার্স লিমিটেডের প্রকল্প পরিচালক রবিউল হক জানান, বায়েজিদ-ফৌজদারহাট সংযোগ সড়কের ফৌজদারহাট অংশে রেললাইনের ওপর থাকা পুরোনো ওভারব্রিজের ওপর বিটুমিনের আস্তর দেওয়া হবে। সে জন্য বৃহস্পতিবার ভোর পাঁচটা পর্যন্ত সড়কটিতে যান চলাচল বন্ধ থাকবে। বিটুমিনের স্থায়িত্ব বাড়ানোর জন্য তিনদিন সড়ক বন্ধ রাখতে হচ্ছে। যাতে রাস্তা দীর্ঘ সময় পর্যন্ত ঠিক থাকে।

এ বিষয়ে ফৌজদারহাট ট্রাফিক পুলিশের পরিদর্শক আজম মাহমুদ জানান, গুরুত্বপূর্ণ এ সড়ক বন্ধ রাখার বিষয়ে তাদের কাছে এরই মধ্যে নির্দেশনা এসেছে। বন্ধ থাকাকালীন ওই সড়কে যাতায়াতকারীদের মূল শহরের ভেতর দিয়ে যেতে হবে।

- Advertisement -islamibank

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM