চীনের কারখানায় অগ্নিকাণ্ডে ৩৬ জনের প্রাণহানি

চীনের হেনান প্রদেশের একটি কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে অন্তত ৩৬ জন নিহত হয়েছেন। এছাড়া নিখোঁজ রয়েছেন ২ জন। স্থানীয় কর্তৃপক্ষের বরাতে চীনের রাষ্ট্রীয় গণমাধ্যম এ তথ্য জানিয়েছে। খবর আর-জাজিরার।

- Advertisement -

রাষ্ট্রীয় গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, স্থানীয় সময় সোমবার বিকেল ৪টার দিকে আনইয়াং শহরের হাই-টেক জোনে অবস্থিত কাইজিনডা ট্রেডিং কোম্পানি লিমিটেডের একটি প্ল্যান্ট থেকে আগুনের সূত্রপাত। আগুন নেভাতে প্রায় চার ঘণ্টা সময় লেগেছিল।

- Advertisement -google news follower

এক বিবৃতিতে স্থানয় কর্তৃপক্ষ জানায়, ২০০ জন উদ্ধারকর্মী ও ৬০ জন দমকলকর্মী আগুন নেভাতে ও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাজ করেছেন। নিহতদের পরিবারদের সান্ত্বনা দিতে ঘটনাস্থলে ছিলেন মনোবৈজ্ঞানিকরা।

কারখানা কর্তৃপক্ষ জানিয়েছে, আগুনের পেছনে নাশকতার আভাস রয়েছে। এই ঘটনায় সন্দেহভাজন কয়েকজনকে আটক করা হয়েছে। তবে তাদের পরিচয় প্রকাশ করা হয়নি।

- Advertisement -islamibank

চীনে কারখানায় অগ্নিকাণ্ড বা বিস্ফোরণের ঘটনা নতুন নয়। নিরাপত্তাজনিত ঘাটতি ও অব্যবস্থাপনার কারণে দেশটির শিল্পকারখানায় প্রায়ই আগুনের ঘটনা ঘটে।

২০১৯ সালের মার্চে ইয়ানচেং অঞ্চলের একটি রাসায়নিক কারখানায় বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ৭৮ জনের মৃত্যু হয়। এ ঘটনায় দুর্ঘটনাস্থল সংলগ্ন এলাকার বহু ঘরবাড়ি ধ্বংস হয়ে যায়।

২০১৫ সালে চীনের শিল্প কারখানার সবচেয়ে বড় দুর্ঘটনা ঘটে। উত্তর তিয়ানজিনে রাসায়নিক গুদামে বিস্ফোরণে ১৬৫ জন নিহত হয়েছিলেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM