ট্রাক-উড়োজাহাজের সংঘর্ষে ২ দমকল কর্মীর মৃত্যু

যাত্রী উঠার পর উড্ডয়নের জন্য রানওয়েতে ঘুরপাক দিচ্ছিল উড়োজাহাজ। এরই মধ্যে অগ্নিনির্বাপনে ব্যবহৃত একটি ট্রাক ঢুকে পড়ে রানওয়েতে। সংঘর্ষ হয় ট্রাক-উড়োজাহাজের।

- Advertisement -

ঘটনাস্থলে নিহত হয় ওই ট্রাকে থাকা ফায়ার সার্ভিসের দুই সদস্য। ঘটনাটি ঘটেছে শুক্রবার (১৮ নভেম্বর) পেরুর রাজধানী লিমার জর্জ শ্যাভেজ আন্তর্জাতিক বিমানবন্দরে।

- Advertisement -google news follower

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, লিমার জর্জ শ্যাভেজ আন্তর্জাতিক বিমানবন্দরে শুক্রবার ৩টা ৩০ মিনিটে এ দুর্ঘটনা ঘটে। লাথাম এয়ারলাইন্সের উড়োজাহাজটির এ দুর্ঘটনায় ফায়ার সার্ভিসের দুই সদস্য নিহত হয়েছেন।

এ সংক্রান্ত একটি ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। ওই ভিডিওতে দেখা যায়, উড়োজাহাজটি বিপরীত দিক থেকে আসা ট্রাকের সঙ্গে সংঘর্ষ হয়। এরপরই উড়োজাহাজটি রানওয়ে থেকে ছিটকে যায় ও আগুন লাগে। পরে সেখান থেকে ধোয়া উড়তে থাকে।

- Advertisement -islamibank

এ দুর্ঘটনায় উড়োজাহাজটিতে থাকা কেউ মারা যায়নি বলে এক টুইট বার্তায় জানিয়েছে লাথাম এয়ারলাইন্স কর্তৃপক্ষ।

জর্জ শ্যাভেজ আন্তর্জাতিক বিমানবন্দর কর্তপক্ষ জানিয়েছে, ওই উড়োজাহাজটিতে ১০২ যাত্রী ও ছয় জন ক্রু ছিল। দুর্ঘটনার পর বিমানবন্দরটির সকল কার্যক্রম সাময়িকভাবে বন্ধ করা হয়েছে।

পেরুর স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, দুর্ঘটনায় উড়োজাহাজের ২০ যাত্রী আহত হয়েছে। এর মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক। তবে কীভাবে অগ্নি র্বিাপনকারী ট্রাকটি রানওয়েতে ঢুকে গেছে তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

এক সংবাদ সম্মেলনে লাথাম এয়ারলাইন্সের সিইও ম্যানুয়াল ভ্যান ওরর্ড বলেন, ‘ফ্লাইটটি উড্ডয়নের জন্য একদম প্রস্তুত ছিল। আমরা জানি না কীভাবে রানওয়েতে ট্রাকটি এসছে।

লন্ডন ভিত্তিক সংবাদ সংস্থা রয়টার্স জানিয়েছে, এ দুর্ঘটনাকে সম্ভাব্য হত্যাকাণ্ড হিসেবে তদন্ত করছে প্রসিকিউটর অফিস। দুর্ঘটনার জেরে শনিবার দুপুর পর্যন্ত বিমানবন্দরের সকল কার্যক্রম বন্ধ করা হয়েছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM