ডিসেম্বরে বিদ্যুৎ-জ্বালানি সংকট কেটে যাবে প্রত্যাশা প্রধানমন্ত্রীর

গণভবনে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রত্যাশা করেছেন আগামী ডিসেম্বর মাসে দেশে বিদ্যুৎ জ্বালানি সংকট অনেকটা কেটে যাবে।

- Advertisement -

আগামী ২৪ ডিসেম্বর আওয়ামী লীগের ২৩তম জাতীয় কাউন্সিলকে সামনে রেখে শনিবার (১৯ নভেম্বর) গণভবনে দলের বিভিন্ন পর্যায়ের নেতাদের সঙ্গে বৈঠকে তিনি এ কথা জানান।

- Advertisement -google news follower

আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে বৈঠকে যোগ দেন দলের প্রায় দুই ডজন সদস্য।

বৈঠকে প্রধানমন্ত্রী বলেন, ‘খালেদা জিয়া, তারেক জিয়া অর্থ পাচারের সঙ্গে জড়িত হলেও এখন তারাই রিজার্ভ নিয়ে কথা বলে। এখনো পাঁচ মাসের আমদানি ব্যয় মেটানোর মতো রিজার্ভ সরকারের হাতে আছে।

- Advertisement -islamibank

যুদ্ধের কারণে আমদানি ব্যয় বাড়ার সঙ্গে সঙ্গে আন্তর্জাতিক পরিবহন ব্যয় বেড়েছে চার থেকে সাড়ে চার গুণ। ’

রিজার্ভ নিয়ে নানান সমালোচনার জবাব দিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘করোনাকালে বিদেশ থেকে পর্যাপ্ত রেমিট্যান্স এসেছে। বাংলাদেশ কখনো লোন ডিফল্টার হয়নি। লোন না নিয়ে দেশীয় সরকারি কোম্পানিগুলোকে দুই শতাংশ হারে রিজার্ভ থেকে লোন দেওয়া হয়েছে।

বৈঠকে শেখ হাসিনা বলেন, ‘১৫ আগস্টের পর রাষ্ট্রীয় ক্ষমতায় ছিল খুনিরা। তখন মানুষের কোনো রাজনৈতিক ও গণতান্ত্রিক অধিকার ছিল না।

বিএনপির সময়ে দেশে কী নির্বাচন হয়েছে তা দেশের মানুষ জানে। এখন দেশের সব রাজনৈতিক দল রাজনীতি করারও সুযোগ পাচ্ছে। কিছু মানুষ আছে, যারা দেশে অগণতান্ত্রিক ধারা চায়।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM