মিথ্যা মামলায় জেলে পাঠিয়েছেন দুদকের চাকরিচ্যুত শরীফ

দুর্নীতি দমন কমিশনের চাকরিচ্যুত উপ-সহকারি পরিচালক শরীফ উদ্দিনের বিরুদ্ধে বেআইনিভাবে হয়রানি, নির্যাতন, গ্রেফতার ও ঘুস দাবির অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন তিন ভুক্তভোগী। কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশনের দুই কর্মকর্তা এবং প্রবাস ফেরত এক ব্যবসায়ি বুধবার সকালে চট্টগ্রাম প্রেস ক্লাবে এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

- Advertisement -

এতে তারা অভিযোগ করেছেন, শরীফের শাশুড়ির বাসার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করায় ক্ষিপ্ত হয়ে কর্ণফুলী গ্যাসের বর্তমানে অবসরপ্রাপ্ত মহা ব্যবস্থাপক সারওয়ার হোসেনকে মিথ্যা মামলায় গ্রেফতার করে হয়রানি করেছেন শরীফ। দিদারুল ইসলাম নামে আরেক কর্মকর্তা যিনি কোম্পানিতে সততার জন্য শুদ্ধাচার পুরস্কার পেয়েছেন তাকে বিনা কারণে একটি মামলায় আসামি করে হয়রানি করেছেন। আবাসন প্রতিষ্ঠান আরএফ প্রপার্টিজ এর মালিক হাজী দেলোয়ারের বিরুদ্ধে মিথ্যা দুর্নীতির অভিযোগ এনে মামলায় ফাঁসানোর হুমকি দিয়ে ষোলশহর দুই নম্বর গেইট এলাকায় একটি প্রজেক্ট থেকে বিনামূল্যে দুইট দোকান দাবি করেন শরীফ। দোকান না দেওয়ায় দেলোয়ার, তার অবিবাহিত কন্যা ও স্ত্রীর বিরুদ্ধে ঢাকায় মামলা করেন শরীফ। বছরের পর বছর মিথ্যা মামলার ঘানি টানতে হয়েছে তাদের। এক ব্যবসায়ির কাছ থেকে ঘুস দাবির শরীফের একটি অডিও রেকর্ডও সংবাদ সম্মেলনে বাজিয়ে শোনান ভুক্তভোগীরা।

- Advertisement -google news follower

সংবাদ সম্মেলনে তারা বিভিন্ন তথ্য উপাত্ত তুলে ধরে আরও বলেন, হয়রানি দুর্নীতির অনিয়মের কারণে শরীফ দুদক থেকে চাকরিচ্যুত হলেও এখন নিজেক সৎ দাবি করে চরম মিথ্যাচারের আশ্রয় নিচ্ছেন। দুদকে আবার ফিরতে নানা ফন্দিফিকির করছেন। তারা শরীফের বিরুদ্ধে আরও অধিকতর তদন্ত করে তার আয়ের উৎসী কী কোথায় কী সম্পদ আছে তা বের করার জন্য সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবি জানান।

জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM