বিশ্বের নাম্বার ওয়ান ইউটিউবারের আয় কত?

0

বর্তমানে ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম ইউটিউবের ১ নম্বর কনটেন্ট ক্রিয়েটর হয়েছেন জিমি ডোনাল্ডসন। তার আগে বিশ্বে ১ নম্বর কনটেন্ট ক্রিয়েটর ছিলেন পিউডিপাই।

একশ ১১ মিলিয়ন সাবস্ক্রাইবার নিয়ে তার ইউটিউব চ্যানেল মি. বিস্ট এখন বিশ্বের শীর্ষ ইউটিউব চ্যানেল। স্বতন্ত্র ভিডিও নির্মাতা হিসেবে সাবস্ক্রাইবারের সংখ্যায় তিনিই এখন বিশ্বের শ্রেষ্ঠ ইউটিউবার।

স্পোর্টস নিউজ ওয়েবসাইট ডেক্সার্টোর মতে, কয়েক বছর ধরেই মি. বিস্টখ্যাত জিমি ডোনাল্ডসন দ্রুতবর্ধনশীল ইউটিউবারদের একজন হয়ে উঠেছেন।

চলতি বছরের জুলাইয়ে তিনি ১০০ মিলিয়ন সাবস্ক্রিপশনের লক্ষ্য পূরণ করেন। সাবস্ক্রিপশনের সংখ্যায় দীর্ঘসময় ইউটিউবের প্রথম স্থান ধরে রাখা সুইডিশ কন্টেন্ট ক্রিয়েটর পিউডিপাইকে ছাড়িয়ে তিনিই এখন ১ নম্বরে।

ফোর্বস বলছে, ২৪ বছর বয়সী এ ইউটিউবার ২০২১ সালে আয় করেন ৫৪ মিলিয়ন ডলার। তিনি প্রতিমাসে আয় করেন প্রায় ৫ মিলিয়ন ডলার। তিনিই ইউটিউবের শীর্ষ আয়কারী কনটেন্ট ক্রিয়েটর।

গত বছর, তিনি তান ৪৫৬ জন সমর্থককে নিয়ে একটি প্রতিযোগিতার জন্য নেটফ্লিক্স শো ‘স্কুইড গেম’ পুনর্নির্মাণ করেন এবং চলতি বছর জুনে তিনি ‘উইলি ওয়ানকা এবং চকলেট ফ্যাক্টরি’র মাধ্যমে অনুপ্রাণিত একটি প্রতিযোগিতায় একজন ভক্তকে পাঁচ লাখ ডলার পুরস্কার দেন।

মি. বিস্ট ২০১২ সাল থেকে ইউটিউবে সক্রিয় থাকা সত্ত্বেও তিনি তার কনটেন্টের জন্য আলোচনায় আসেন ২০১৮ সালে।

জেএন/পিআর

আরও পড়ুন
লোড হচ্ছে...