১০ সরকারিসহ মাধ্যমিক স্কুলে ভর্তির আবেদন শুরু বুধবার

0

নগরের ১০টি সরকারি মাধ্যমিক বিদ্যালয়সহ বেসরকারি বিদ্যালয়ে ভর্তির আবেদন শুরু হচ্ছে।

আগামীকাল বুধবার (১৬ নভেম্বর থেকে ৬ ডিসেম্বর) পর্যন্ত অনলাইনে ভর্তির আবেদন করা যাবে।

বিগত দুই বছরের ন্যায় এবারও ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে না। লটারির মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করা হবে। আগামী ১০ ডিসেম্বর সরকারি স্কুলে ভর্তির লটারি ও ১৩ ডিসেম্বর বেসরকারি স্কুলে ভর্তির লটারি সম্পন্ন হবে। ১১০ টাকা ভর্তির আবেদন ফি দিয়ে অনলাইনের (https://gsa.teletalk.com.bd) এই ঠিকানার মাধ্যমে ১৬ নভেম্বর সকাল ১১টা থেকে ৬ ডিসেম্বর বিকেল ৫টা পর্যন্ত আবেদন করা যাবে। ইতোমধ্যে সরকারি ও বেসরকারি বিদ্যালয়ের ভর্তির নিয়ম ও আবেদন প্রক্রিয়া তুলে ধরে আলাদা আলাদা বিজ্ঞপ্তি প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

আবেদন ফরম পূরণ যেভাবে :
নির্ধারিত ওয়েবসাইটে (gsa.teletalk.com.bd) প্রবেশ করে সরকারি-বেসরকারি স্কুলের ভর্তির অনলাইন আবেদন করা যাবে। পরে টেলিটক প্রিপেইড মোবাইল নম্বর থেকে এসএমএসের মাধ্যমে আবেদন ফি দেয়া যাবে। অনলাইনে আবেদন সাবমিট করলে প্রার্থীরা ইউজার আইডি পাবেন। ইউজার আইডি ব্যবহার করে টেলিটক প্রিপেইড নম্বরের মাধ্যমে এসএমএসে ফি দেয়া যাবে। ৬ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত ফি জমা দেয়া যাবে।

ভর্তি বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ২০২৩ শিক্ষাবর্ষে শিক্ষার্থী ভর্তির ক্ষেত্রে লটারির মাধ্যমে শিক্ষার্থী নির্বাচন প্রক্রিয়া নিষ্পন্ন করা ছাড়া অন্য কোন পরীক্ষা গ্রহণ করা যাবে না। অনলাইন লটারি প্রক্রিয়ায় শিক্ষার্থী নির্বাচন করে ২৮ ডিসেম্বরের মধ্যে ভর্তির কাজ সম্পন্ন করতে হবে। এছাড়া শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক ২০২৩ শিক্ষাবর্ষে ভর্তির জন্য জাতীয় শিক্ষানীতি-২০১০ অনুযায়ী ১ম শ্রেণিতে শিক্ষার্থীর বয়স ৬ বছরের বেশি নির্ধারণ করা হয়েছে।

জয়নিউজ/হিমেল

আরও পড়ুন
লোড হচ্ছে...