কাল থেকে ৯টা-৪টা অফিস

জাতীয় ডেস্ক : শীত মৌসুমকে সামনে সরকারি ও আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিস সময়সূচিতে পরিবর্তণ আনা হয়েছে।

- Advertisement -

আগামীকাল মঙ্গলবার (১৫ নভেম্বর) থেকে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে অফিস। গত ৩১ অক্টোবর প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে এ সিদ্ধান্ত হয়। সেই বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

- Advertisement -google news follower

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের বলেন, সব সরকারি ও আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিস সময়সূচি পুনর্র্নিধারণ করা হয়েছে।

তিনি বলেন, শীত চলে আসায় আগামী ১৫ নভেম্বর থেকে দেশের সব সরকারি ও আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিস সময়সূচি হবে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।

- Advertisement -islamibank

খন্দকার আনোয়ারুল ইসলাম আরও বলেন, আগামী বছর সাধারণ ও নির্বাহী আদেশ মিলিয়ে ২২ দিন সরকারি ছুটি থাকবে। এর মধ্যে ৮ দিন পড়েছে শুক্র এবং শনিবার। মন্ত্রিসভার বৈঠকে ছুটির এ তালিকা অনুমোদন দেওয়া হয়েছে।

অপর দিকে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানও ১৫ নভেম্বর থেকে নতুন সময়সূচিতে চলবে বলে ঘোষণা দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

ঘোষিত সময়সূচি অনুযায়ী, ১৫ নভেম্বর থেকে সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত ব্যাংক লেনদেন হবে। আর ব্যাংকের প্রাসঙ্গিক কার্যক্রম চালানোর জন্য ব্যাংক খোলা থাকবে বিকেল ৫টা পর্যন্ত।

এর আগে, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলো চলতো সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। প্রাসঙ্গিক কার্যক্রম চলতো ৬টা পর্যন্ত। এ ছাড়া অন্যান্য আর্থিক প্রতিষ্ঠানও নতুন সূচিতে চলবে।

একইভাবে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) সরকারি সিদ্ধান্ত ও ব্যাংক সময়ের সঙ্গে সঙ্গতি রেখে আইডিআরএ এবং সব বিমা কোম্পানির অফিস সময়সূচি পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সকাল ১০টা থেকে ৫টা পর্যন্ত চলবে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM