বিশ্বে করোনায় মৃত্যু আরও ৩৫৪

করোনায় গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী আরও ৩৫৪ জনের মৃত্যু হয়েছে। এ সময় ২ লাখ ৬ হাজার ৩২৭ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছে।

- Advertisement -

রোববার (১৪ নভেম্বর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

- Advertisement -google news follower

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যুর ঘটনা ঘটেছে জাপানে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৬৮ হাজার ৮৯৪ জন এবং মারা গেছেন ৬৭ জন।

এ ছাড়া রাশিয়ায় সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৩৬৪ জন এবং মারা গেছেন ৬০ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ২২৪ জন এবং মারা গেছেন ১ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৪৮ হাজার ৪৬৫ জন এবং মারা গেছেন ৪৮ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৮৭৭ জন এবং মারা গেছেন ৩৬ জন। তাইওয়ানে সংক্রমিত হয়েছেন ১৮ হাজার ৬১১ জন এবং মারা গেছেন ৬১ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৮২০ জন এবং মারা গেছেন ২৫ জন। ব্রাজিলে মারা গেছেন ৩ জন এবং সংক্রমিত হয়েছেন ১ হাজার ১৪০ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ২৭ হাজার ১৫৫ জন।

- Advertisement -islamibank

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৪ কোটি ৩ লাখ ১৪ হাজার ৮৩৯ জনে। এরমধ্যে ৬৬ লাখ ১৫ হাজার ৩৫১ জনের মৃত্যু হয়েছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM