ইশতেহার বাস্তবায়ন করেছি,বাংলাদেশ বদলে গেছে: প্রধানমন্ত্রী

জাতীয় ডেস্ক : আওয়ামী লীগ ক্ষমতায় আছে ১৩ বছর পূর্ণ হয়ে এখন প্রায় ১৪ বছর চলছে। ২০০৮ সালে নির্বাচনি ইশতেহারে বলেছিলাম বদলে যাবে বাংলাদেশ। সত্যিই বাংলাদেশ বদলে গেছে।

- Advertisement -

আজ রবিবার (১৩ নভেম্বর) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তৈরি পোশাক শিল্প মালিকদের সংগঠন-বিজেএমইএ এর সপ্তাহব্যাপী আয়োজন মেড ইন বাংলাদেশ উইক এর উদ্বোঝনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

- Advertisement -google news follower

বাংলাদেশ ২০২১ সালের আগেই উন্নয়নশীল দেশে পরিণত হওয়ার লক্ষ্য অর্জন করেছে উল্লেখ করে সরকারপ্রধান বলেন, ২০১০ থেকে ২০২১ সাল পর্যন্ত যে রূপকল্প ও প্রেক্ষিত পরিকল্পনা নিয়েছিলাম তা বাস্তবায়ন করেছি।

এখন কাজ হলো ২০২১ থেকে ২০৪১ এর বাংলাদেশ, আমরা চাই উন্নত সমৃদ্ধ বাংলাদেশ। জাতিসংঘ ঘোষিত এসজিডি বাস্তবায়ন করা, তার ভিত্তিতেই কাজ করছি।

- Advertisement -islamibank

শেখ হাসিনা বলেন, ‘চতুর্থ শিল্প বিপ্লবের ফলে পরিবর্তন আসবে আন্তর্জাতিক শ্রমবাজারে। এ কথা মাথায় রেখে মানব সম্পদকে আরও দক্ষ করে গড়ে তুলতে হবে। ’

প্রধানমন্ত্রী বলেন, ‘সরকারের পাশাপাশি বেসরকারি খাতও আমরা উন্মুক্ত করে দিই। কম্পিউটার শিক্ষার মাধ্যমে প্রযুক্তি শেখার বিষয়ে আমরা গুরুত্ব দিই। ’ তিনি বাংলাদেশের বিনিয়োগের চমৎকার সুযোগ রয়েছে জানিয়ে- এই সুযোগ গ্রহণ করতে বিদেশি ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান।

সরকারপ্রধান বলেন, ‘আমরা শিল্প কারখানা গড়ে তোলার পরিবেশ সৃষ্টি করে দিয়েছি। এখন বিশ্বের সেরা ১০ পরিবেশবান্ধব কারখানার মধ্যে ৯টা বাংলাদেশে। ’ তিনি জানান, ২০২১-২২ অর্থবছরে আমাদের পোশাক পণ্য রপ্তানি আয় ৫২.০৮ মিলিয়ন মার্কিন ডলার।

প্রধানমন্ত্রী বলেন, ‘করোনায় মধ্যে পোশাক খাতের সংকট সামাধানে আমরা প্রণদনা দিই। বিশেষ প্রণদনা দিয়ে মহামারি পরিস্থিতি মোকাবেলা করি। ’ তিনি পোশাক শ্রমিকদের সুবিধাগুলো দেখার জন্য মালিকদের নজর দেওয়ার আহ্বান জানান।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM