প্রধানমন্ত্রীর সঙ্গে সৌদি উপ স্বরাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ

0

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৌদি আরবের উপ স্বরাষ্ট্রমন্ত্রী ড. নাসের বিন আব্দুল আজিজ আল-দাউদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

দুই দিনের সফরে শনিবার (১২ নভেম্বর) বিকালে ঢাকায় এসেছেন সৌদি উপ স্বরাষ্ট্রমন্ত্রী। তার এই সফরে দ্বিপাক্ষিক বিভিন্ন ইস্যু ছাড়াও বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে নিরাপত্তা সহযোগিতা চুক্তি সই হতে পারে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়াও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ও প্রবাসী কল্যাণ বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের সঙ্গে বৈঠকের কথা রয়েছে এই সৌদি নেতার।

এর আগে, গত ২৬ অক্টোবর ঢাকায় নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত এসা ইউসুফ এসা আলদুহাইলান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক করেন। সে সময় দুই দেশের পারস্পরিক স্বার্থের বিভিন্ন দ্বি-পাক্ষিক বিষয়ে মতবিনিময় করেন তারা।

সেই বৈঠকে সৌদি রাষ্ট্রদূত দেশটির উপ স্বরাষ্ট্রমন্ত্রীর আসন্ন ঢাকা সফরের অগ্রগতি সম্পর্কে মন্ত্রীকে অবহিত করেন। জবাবে পররাষ্ট্রমন্ত্রী এই সফরে তার অফিস থেকে পূর্ণ সহযোগিতার কথা জানান। এছাড়া রিয়াদে ৩০-৩১ অক্টোবর অনুষ্ঠেয় যৌথ অর্থনৈতিক কমিশন সম্পর্কে পররাষ্ট্রমন্ত্রীকে অবহিত করেন সৌদি রাষ্ট্রদূত।

জেএন/এমআর

আরও পড়ুন
লোড হচ্ছে...