মাঝ আকাশে সংঘর্ষে দুই বিমান বিধ্বস্ত

0

যুক্তরাষ্ট্রের টেক্সাসে মাঝ আকাশে দু’টি সামরিক বিমানের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। মাটিতে আছড়ে পড়েছে বিমান,ঘটেছে বিস্ফোরণও। শনিবার (১২ নভেম্বর) টেক্সাসের ডালাস শহরে এক এয়ার শো চলাকালীন ঘটল এই ভয়াবহ দুর্ঘটনা।

ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন জানায়, স্থানীয় সময় শনিবার দুপুর ১টা ২০ মিনিটে সংঘর্ষের পর একটি ‘বোয়িং বি-১৭ ফ্লাইং ফোর্ট্রেস’ এবং একটি ‘বেল পি-৬৩ কিংকোবরা’ বিমান বিধ্বস্ত হয়।

দুই বিমানের চালক কেমন আছেন তা এখনও নিশ্চিত নয় তবে ৬ জনের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। ৬ জনই বিমানের ক্রু সদস্য বলে জানা গেছে। মার্কিন ফেডেরাল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশনের তরফে এমনটাই জানানো হয়েছে।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, টেক্সাসের ডালাস এগ্‌জিকিউটিভ বিমানবন্দরে একটি এয়ার শোয়ের আয়োজন করা হয়েছিল।

সেখানেই একটি বড় আকারের বোয়িং বি-১৭ বম্বার বিমানের সঙ্গে অপেক্ষাকৃত ছোট একটি বিমানের সংঘর্ষ হয়। ছোট বিমানটি ছিল বেল পি-৬৩ কিংকোবরা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গিয়েছে, এয়ার শো চলাকালীন আকাশে নিজের গতিপথ ধরে সোজা এগোচ্ছে বম্বার বিমানটি। কিছু দূর এগোনোর পর পাশ থেকে উড়ে আসে আর একটি বিমান। নিয়ন্ত্রণ হারিয়ে সোজা সেই বিমান ধাক্কা খায় বম্বারের সঙ্গে।

সঙ্গে সঙ্গে দু’টি বিমানই ভেঙে আকাশ থেকে নীচে পড়ে যায়। মাঝ আকাশেই দেখা যায় ভাঙাচোরা বিমানের নানা অংশ টুকরো টুকরো হয়ে ছড়িয়ে পড়ছে। দেখা যাচ্ছে আগুনের ফুলকিও।

টেক্সাস বিমানবন্দরে এই এয়ার শো দেখতে অনেকে হাজির হয়েছিলেন। তাদের মধ্যেই কারও ক্যামেরায় দুর্ঘটনার দৃশ্য ধরা পড়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে যা রাতারাতি ভাইরাল।

দুর্ঘটনা সম্পর্কে বিস্তারিত বিবরণ এখনও জানানো হয়নি কর্তৃপক্ষের তরফে। ডালাসের মেয়র এরিক জনসন টুইটারে পোস্ট করে লিখেছেন, ‘আপনারা সবাই দেখেছেন আমাদের শহরে এয়ার শো চলাকালীন কী ভয়াবহ দুর্ঘটনা ঘটে গিয়েছে। এখনও আমাদের কাছে বিস্তারিত বিবরণ আসেনি।

জেএন/পিআর

আরও পড়ুন
লোড হচ্ছে...