চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে শুল্ক ফাঁকি দিয়ে রসদ সরবরাহ, আটক ৬

চট্টগ্রাম বহিঃনোঙরে ডিজেল, বৈদেশিক মুদ্রা ও সিগারেটসহ ৬ জনকে গ্রেপ্তার করেছে কোস্টগার্ড। আটককৃতরা বাণিজ্যিক জাহাজে ডলারের বিনিময়ে শুল্ক ফাঁকি দিয়ে জিনিসপত্র বিক্রি করছিল।

- Advertisement -

কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ বলেন, শনিবার এমভি বিএও ওয়াইইউ জাহাজের পাশে একটি স্পিড বোট ধাওয়া করে আটক করা হয়।

- Advertisement -google news follower

তাদের কাছ থেকে দেড় লাখ টাকা মূল্যমানের বৈদেশিক মুদ্রা, ৬৪০ লিটার ডিজেল, ১০০০ শলাকা বিদেশি সিগারেট, ৭টি মোবাইল সেট ও পাচারের কাজে ব্যবহার করা একটি স্পিড বোট জব্দ করা হয়।

লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ বলেন, চট্টগ্রাম বহির্নোঙরে থাকা বিদেশি বাণিজ্যিক জাহাজগুলোতে প্রয়োজনীয় রসদ সরবরাহ করে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের অনুমোদিত এজেন্সি।

- Advertisement -islamibank

কয়েকটি চক্র বন্দর কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই বিভিন্ন বিদেশি জাহাজে রসদ, গ্যাস সিলিন্ডার, মোবাইল সিম কার্ড ও অন্যান্য পণ্য শুল্ক ফাঁকি দিয়ে পাচার করে আসছে। এর ফাঁকে প্রায়ই বিভিন্ন জাহাজে ছিঁচকে চুরি ও ডাকাতির ঘটনাও ঘটে।

আটককৃতদের পতেঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে।
জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM