চট্টগ্রামে অনির্দিষ্টকালের ধর্মঘটে লাইটারেজ শ্রমিকরা

চট্টগ্রাম বন্দরের চেয়ারম্যান প্রত্যাহার, চরপাড়া ঘাটের ইজারা বাতিলসহ পাঁচ দফা দাবিতে অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু করেছেন লাইটারেজ জাহাজ শ্রমিকরা।

- Advertisement -

আজ শুক্রবার (১১ নভেম্বর) সকাল ৬টা থেকে এ ধর্মঘট শুরু করে শ্রমিকরা। ধর্মঘটের কারণে চট্টগ্রাম বন্দর থেকে দেশের অন্যান্য স্থানে পণ্য পরিবহন বন্ধ রয়েছে।

- Advertisement -google news follower

বাংলাদেশ লাইটারেজ শ্রমিক ইউনিয়নের সহসভাপতি মোহাম্মদ নবী আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘চট্টগ্রাম বন্দর চেয়ারম্যানকে প্রত্যাহার, লাইটারেজ জাহাজের শ্রমিকদের ওঠানামায় ব্যবহৃত চরপাড়া ঘাটের ইজারা বাতিল, পতেঙ্গা থানার ওসির অপসারণ, সাঙ্গু নদের মুখ খুঁড়ে লাইটারেজ জাহাজের নিরাপদ পোতাশ্রয় করা ও সার্ভেয়ার দিয়ে লাইটারেজ জাহাজের সার্ভে বহির্নোঙরে করার দাবিতে সকাল থেকে আমাদের কর্মবিরতি চলছে।

- Advertisement -islamibank

কর্মবিরতির কারণে চট্টগ্রাম থেকে লাইটারেজ জাহাজে করে দেশের বিভিন্ন স্থানে পণ্য পরিবহন ও পণ্য ওঠানামা বন্ধ রয়েছে। আমাদের দাবি না মানা পর্যন্ত কর্মবিরতি চলবে।’

এর আগে গত ৩ নভেম্বর আমাদের ১০-১২ জন শ্রমিককে মারধর করার পর প্রতিবাদ হিসেবে পারকি সংলগ্ন এলাকার চাইনিজ ঘাট ব্যবহার শুরু করলে সেটিও বৃহস্পতিবার বন্দর কর্তৃপক্ষ উচ্ছেদ করে। এতে শ্রমিকরা বিক্ষুব্ধ হয়ে গতকাল সমাবেশ করে ধর্মঘটের ডাক দেয়।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM