রিমান্ড শেষে কারাগারে বাবুল আক্তার

0

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) প্রধান বনজ কুমারের করা মামলায় একদিনের রিমান্ড শেষে সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারকে কারাগারে পাঠানো হয়েছে।

আজ শুক্রবার (১১ নভেম্বর) দুপুরের পর তাকে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

এ দিন ধানমন্ডি থানার ইন্সপেক্টর রবিউল ইসলাম রিমান্ড শেষে বাবুল আক্তারকে আদালতে প্রেরণ করেন। পরে আবারও রিমান্ড না চাওয়ায় এবং নতুন মামলা না থাকায় মেট্রোপলিটন আদালত তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

এর আগে বৃহস্পতিবার (১০ নভেম্বর) আইসিটি অ্যাক্ট ও বিশেষ ক্ষমতা আইনে পিবিআই প্রধান বনজ কুমারের দায়ের করা মামলায় সাবেক এসপি বাবুল আক্তারকে ঢাকার আদালতে তোলা হয়। পরে আদালতে তাকে সাত দিনের রিমান্ডে নিতে আর্জি জানানো হয়। একপর্যায়ে শুনানি শেষে আদালত বাবুল আক্তারের একদিনের রিমান্ড মঞ্জুর করেন। সেই সঙ্গে আদালতের নির্দেশে তাকে সতর্কতার সঙ্গে জিজ্ঞাসাবাদের জন্য বলা হয়।

স্ত্রী মিতু হত্যা মামলায় বাবুল আক্তার বর্তমানে বিচারের মুখোমুখি। তবে পিবিআই প্রধান বনজ কুমার মামলায় বাবুল আক্তার ছাড়াও তার বাবা আব্দুল ওয়াদুদ, ভাই হাবিবুর রহমান লাবু ও আমেরিকা প্রবাসী সাংবাদিক ইলিয়াস হোসাইনের বিরুদ্ধে মানহানি ও ভাবমূর্তি বিনষ্টসহ জনমনে বিভ্রান্তি ছড়ানোর অভিযোগ করেছেন। দায়ের করা ওই মামলায় অনলাইন প্ল্যাটফর্ম ব্যবহার করে আসামিদের পরস্পর যোগসাজশে মামলা ভিন্নখাতে প্রবাহিত করারও অভিযোগ আনা হয়েছে।
জেএন/এমআর

আরও পড়ুন
লোড হচ্ছে...