দুর্নীতি,দুঃশাসন-লুটপাট ও আগুন সন্ত্রাসের বিরুদ্ধে খেলা হবে

0

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের যুবলীগের নেতাকর্মীদের উদ্দেশে বলেছেন, খেলা হবে। দুঃশাসনের বিরুদ্ধে, দুর্নীতি-লুটপাটের বিরুদ্ধে, আগুন-সন্ত্রাসের বিরুদ্ধে, ভোটচুরির বিরুদ্ধে। আপনারা প্রস্তুত হয়ে যান।

শুক্রবার (১১ নভেম্বর) বিকেলে যুবলীগের মহাসমাবেশে তিনি এসব কথা বলেন।

বিএনপি ক্ষমতায় এলে সব গিলে খাবে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, বিএনপি যদি আরেকবার আসে সব খাবে। বিদেশি ঋণ গিলে খাবে। গণতন্ত্র গিলে খাবে। নির্বাচন গিলে খাবে। সুযোগ পেলে বাংলাদেশ পর্যন্ত গিলে খাবে।’

আজ শুক্রবার যুবলীগ প্রতিষ্ঠার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে যুব সমাবেশে বক্তব্য প্রদানকালে তিনি এসব কথা বলেন। যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন।

আন্তর্জাতিক মুদ্রা তহবিল-আইএমএফের ঋণ নিয়ে বিএনপির বক্তব্যের জবাবে সড়ক পরিবহনমন্ত্রী বলেন, ‘ফখরুল বলেন আমরা ঋণ নিয়েছি। আমরা ঋণ নিয়েছি ঘি খাওয়ার জন্য নয়। বিএনপি ঋণ নিয়েছিল ঘি খাওয়ার জন্য। বাজেট করেছিল বিদেশি ঋণের ওপর।

আজকে আমাদের ঋণ পরিশোধ হয় বলেই আইএমএফ খুব সহজে বাংলাদেশকে সাড়ে ৪ বিলিয়ন ডলার ঋণ দিয়েছে। কারণ, আইএমএফ জানে শেখ হাসিনা সময় মতো ঋণ পরিশোধ করে। সে কারণে তারা ঋণ দিয়েছে।’

সফল আয়োজন করার জন্য যুবলীগকে শুভেচ্ছা জানিয়ে কাদের বলেন, ‘যুবলীগ কথা দিয়ে কথা রাখে। তার প্রমাণ, এটা যুব সমাবেশ নয়, এটা মহাসমুদ্র। যুব-জনতার মহাসমুদ্র। এদিকে সেদিক মানুষ। চারদিকে শুধু যুব জনতার ঢল। আজকের এই দিনে তাদের আমি ৫০ বার অভিনন্দন জানাই।’

ওবায়দুল কাদের নৌকা ও শেখ হাসিনার পক্ষে স্লোগান দিয়ে বক্তব্য শেষ করেন। এ সময় তিনি স্লোগান ধরেন- আরেকবার দরকার, শেখ হাসিনার সরকার। নৌকা, নৌকা।

জেএন/পিআর

আরও পড়ুন
লোড হচ্ছে...