নুরুন্নাহার বেগম সাতকানিয়ায় শিক্ষা প্রসারে ব্যাপক ভুমিকা রেখেছেন

শোকসভায় বক্তারা

0

চট্টগ্রাম চেম্বার অব কমার্সের পরিচালক মোহাম্মদ অহীদ সিরাজ চৌধুরী স্বপনের মা নুরুন্নাহার বেগম চৌধুরী নিজের সন্তানদের শিক্ষিত করার পাশাপাশি সাতকানিয়া এলাকায় শিক্ষা প্রসারে ব্যাপক ভুমিকা রেখেছেন।

শুক্রবার (১১ নভেম্বর) সাতকানিয়ার ছদাহা প্রেসিডেন্সি স্কুল এন্ড কলেজে নুরুন্নাহার বেগম চৌধুরী মৃত্যুতে দোয়া ও শোকসভায় বক্তারা এসব কথা বলেন।

ছদাহা প্রেসিডেন্সি স্কুল এন্ড কলেজে অধ্যক্ষ মো. শাহজাহান শোকসভায় সভাপতিত্ব করেন। এতে বক্তব্য রাখেন শিল্পপতি ও পিবিএম গ্রুপের পরিচালক দিদারুল আলম।

তিনি বলেন, মরহুমা নুরুন্নাহার বেগম চৌধুরী এলাকায় শিক্ষা প্রসারে তাঁর সন্তানদের মাধ্যমে কাজ করেছেন। তিনি শিক্ষার বিস্তারে দু’হাতে খরচ করেছেন। এলাকাকে শিক্ষার আলোতে আলোকিত করতে তাঁর যে অবদান ছিল, সাতকানিয়াবাসী তা শ্রদ্ধাভরে স্মরণ করবে।

স্কুল পরিচালনা পর্ষদের উদ্যোগে আয়োজিত শোকসভায় স্মৃতিচারণা করেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের মিডিয়া কো-অর্ডিনেটর মাসুদ ফরহান অভি, স্কুল পরিচালনা কমিটির সভাপতি মো. মিজানুর রহমান, সমাজসেবক মোহাম্মদ জাবেদ হোসেন চৌধুরী ও আবছার কামাল।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ছদাহা ইউনিয়ন যুবলীগ নেতা মো. সেলিম, স্কুল পরিচালনা কমিটির সদস্য মহসীন চৌধুরী, মিজানুর রহমান ও কোষাধ্যক্ষ মো. আলমগীর।

দোয়া মাহফিল ও শোকসভায় মরহুমার বিদেহী আত্মার রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা আবু সুফিয়ান। সভায় স্কুলের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২ নভেম্বর দিবাগত রাতে চট্টগ্রাম নগরীর খুলশী থানা এলাকার নিজ বাসায় নুরুন্নাহার বেগম চৌধুরী মৃত্যুবরণ করেন। পরদিন দুই দফা জানাজা শেষে সাতকানিয়ার আকবর বাড়ি পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

জেএন/এফও/এমআর

আরও পড়ুন
লোড হচ্ছে...