যুবলীগের মহাসমাবেশ শুরু

0

আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত মহাসমাবেশের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শুক্রবার দুপুর ২টা ৪০ মিনিটে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে বেলুন ও পায়রা উড়িয়ে এ সমাবেশের উদ্বোধন করেন তিনি।

এর আগে আজ সকাল থেকে যুবলীগের সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে জড়ো হতে থাকেন যুবলীগের নেতাকর্মীরা। জুমার নামাজের পর নেতাকর্মীর ঢল নামে। নেতাকর্মীর স্লোগানে প্রকম্পিত হতে থাকে সমাবেশস্থল।

এ সময় আশপাশের এলাকাগুলোতে যান চলাচল নিয়ন্ত্রণ করছে আইনশৃঙ্খলা বাহিনী। উদ্যানের আশপাশে চেকপোস্ট বসিয়ে জোরদার করা হয়েছে নিরাপত্তা। প্রতিটি প্রবেশপথে প্রত্যেককে তল্লাশি করে ঢুকতে দেওয়া হচ্ছে সমাবেশস্থলে।

রাজধানীর বিভিন্ন স্থান থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে সকাল থেকেই নেতাকর্মীরা উদ্যানে আসেন। রং-বেরঙের ব্যানার, ফেস্টুন, পোস্টার আর যুবলীগ নেতাকর্মীর পরনে থাকা রঙিন পোশাক-টুপিতে সেখানে তৈরি হয়েছে উৎসবের আমেজ।

সুবর্ণজয়ন্তীর এ আয়োজন উপলক্ষে রাজধানী ঢাকার রাজপথ কার্যত আজ যুবলীগের দখলে। সোহরাওয়ার্দী উদ্যান ছাড়াও যুবলীগের নেতাকর্মীরা শাহবাগ, মৎস্য ভবন, রমনা, এলিফ্যান্ট রোড, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি, দোয়েল চত্বরসহ চারপাশের এলাকায় অবস্থান নিয়েছেন। যুবলীগ শীর্ষ নেতাদের আশা, আজ ১০ লাখ লোকের আগমনে সমাবেশস্থল জনসমুদ্রে পরিণত হবে।

জেএন/এমআর

আরও পড়ুন
লোড হচ্ছে...