চট্টগ্রাম বন্দরে লাইটার জাহাজ শ্রমিকদের ধর্মঘটে পণ্য পরিবহন বন্ধ

চট্টগ্রাম বন্দরের চেয়ারম্যানকে প্রত্যাহারসহ পাঁচ দফা দাবিতে লাইটার জাহাজের শ্রমিকদের অনির্দিষ্টকালের ধর্মঘটের কারণে সারাদেশে আমদানি পণ্য পরিবহন কার্যক্রম বন্ধ হয়ে গেছে।

- Advertisement -

শুক্রবার (১১ নভেম্বর) ভোর ৬টা থেকে এই ধর্মঘট শুরু হয়। এরপর থেকে নগরীর সদরঘাট ও বাংলাবাজার এলাকায় ১৬ বেসরকারি নৌ-ঘাটে লাইটার জাহাজ থেকে পণ্য খালাস বন্ধ রয়েছে।

- Advertisement -google news follower

তবে বন্দর থেকে নৌপথে জ্বালানি তেল পরিবহন এই ধর্মঘটের আওতার বাইরে রাখা হয়েছে বলে জানিয়েছে আন্দোলনরত শ্রমিকেরা।

আন্দোলনরত শ্রমিকদের পাঁচ দফা দাবিগুলো হল- চট্টগ্রাম বন্দর চেয়ারম্যানকে প্রত্যাহার, লাইটার জাহাজের শ্রমিকদের উঠা–নামায় ব্যবহৃত চরপাড়া ঘাটের ইজারা বাতিল, পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে অপসারণ, লোড ও খালি জাহাজ সার্ভে করার জন্য সার্ভেয়ারকে আনোয়ারার পারকির চর গিয়ে সার্ভে করা, সাঙ্গু নদীর মুখ খনন করে লাইটার জাহাজের নিরাপদ পোতাশ্রয় করা।

- Advertisement -islamibank

নৌযান শ্রমিক ফেডারেশনের সভাপতি মোহাম্মদ শাহআলম বলেন, ‘চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ কারও সঙ্গে আলোচনা না করেই নৌ-যান শ্রমিকদের যাতায়াতের একটি ঘাট বন্ধ করে দিয়েছে। এর প্রতিবাদে চট্টগ্রামে নৌ-যান শ্রমিকরা শুক্রবার সকাল থেকে কর্মবিরতি পালন করছে। আমরা এটিকে সমর্থন করেছি। কর্মবিরতি শুধু চট্টগ্রামের ঘাটগুলোতে চলছে।’

জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM