বন্দুকযুদ্ধে মারা গেছেন চিহ্নিত মাদক কারবারি শাহীন

0

অভিযানে গিয়ে ২৩ মামলার আসামি, চিহ্নিত মাদক কারবারি সিটি শাহীনের সাথে র‍্যাবের বন্দুকযুদ্ধ হয়। নারায়ণগঞ্জের রূপগঞ্জের চোনপাড়ায় সংঘঠিত এ বন্দুকযুদ্ধে গুলিবিদ্ধ হয়ে মারা যায় শাহীন।

একই ঘটনায় র‍্যাবের পাঁচ সদস্য আহত হয়েছেন । ঘটনাস্থল থেকে ৪৫ গ্রাম হেরোইন, পিস্তল ও তিন রাউন্ড গুলি উদ্ধার করার তথ্য দেন র‌্যাব।

র‌্যাবের দাবি, র‍্যাবের উপস্থিতি টের পেয়ে সিটি শাহীন ও তার ১০/১২ জনের অস্ত্রধারী দল র‌্যাবকে উদ্দেশ্য করে গুলি চালায়। আত্মরক্ষার্থে র‍্যাব পাল্টা গুলি ছুড়লে গুলিবিদ্ধ হন শাহীন।

পরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। বৃহস্পতিবার রাতে এ তথ্য নিশ্চিত করেছেন র‍্যাব-১ এর অধিনায়ক লে. কর্নেল আব্দুল্লাহ আল মোমেন।

তিনি বলেন, ‘শাহীন চিহ্নিত মাদক কারবারি। তাকে আমরা দীর্ঘদিন ধরে খুঁজছিলাম। গোপন সংবাদের ভিত্তিতে সিটি শাহীনের অবস্থান নিশ্চিত হয়ে র‌্যাব দুপুরে চোনপাড়া বস্তিতে অভিযান চালায়।

র‍্যাবের উপস্থিতি টের পেয়ে সিটি শাহীন ও তার ১০/১২ জনের অস্ত্রধারী দল র‌্যাবকে উদ্দেশ্য করে গুলি চালায়। র‌্যাব আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়লে পায়ে গুলিবিদ্ধ হয় শাহীন।

পরে মুগদা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় বিকাল ৪টা ২০ মিনিটের দিকে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

জানা গেছে, সিটি শাহীনের বিরুদ্ধে মোট ২৩টি মামলা রয়েছে। এরমধ্যে- দুটি হত্যা মামলা, তিনটি হত্যা চেষ্টা মামলা, মাদক, নারী ও শিশু নির্যাতন, পুলিশের ওপর হামলা, যৌন নিপিড়ন এবং অস্ত্র মামলাসহ তার বিরুদ্ধে মোট ২৩টি মামলা রয়েছে।

র‍্যাব-১ এর অধিনায়ক আরও বলেন, শাহীনকে আহত অবস্থায় যখন হাসপাতালের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছিল তখন তার দলবল সিএনজি করে মাইক্রোবাসে ধাওয়া করে। এ সময় মাইক্রোবাস থামিয়ে তাদের ধর‍তে গেলে তারা পালিয়ে যায়।

জেএন/পিআর

আরও পড়ুন
লোড হচ্ছে...