গন্তব্য কক্সবাজার টু ঢাকা,আটক লোহাগাড়ায়

কক্সবাজার থেকে ঢাকায় পাচারের সময় বিলুপ্ত প্রজাতির ১টি সজারু ও ২টি লজ্জাবতী বানর উদ্ধার করেছে লোহাগাড়া থানা পুলিশ।

- Advertisement -

বৃহস্পতিবার রাতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চুনতি রেঞ্জ বন কর্মকর্তা কার্যালয়ের সামনে থেকে সংকটাপন্ন প্রাণীগুলো উদ্ধার হয়। এ সময় এক পাচারকারীকে আটক করা হয়।

- Advertisement -google news follower

লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মো. আতিকুর রহমান জয় নিউজকে বলেন, হানিফ পরিবহনের বাস নং-ঢাকা-মেট্টো-ব-১৫-২৩৬৭ যোগে একজন বন্যপ্রাণী পাচারকারী কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা করছে এমন তথ্য পাই।

পরে থানা পুলিশের একটি টিম চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চুনতি রেঞ্জ বন কর্মকর্তা কার্যালয়ের সামনে অবস্থান নেই। তল্লাশীকালে একটি বাস থেকে বিপন্ন প্রজাতীর ১টি সজারু ও ২টি লজ্জাবতী বানরসহ এরশাদ (৩৫) নামের এক পাচারকারীকে আটক করি। এরশাদের বাড়ি কুমিল্লার মুরাদনগর থানার করইবাড়ি এলাকায়।

- Advertisement -islamibank

ওসি বলেন, অবৈধভাবে বন্যপ্রাণী শিকার ও পাচার করার দায়ে আটক পাচারকারীর বিরুদ্ধে বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইন-২০১২ এর ৩৪(খ) ধারায় ব্যবস্থা গ্রহণ করা হয়।

তাছাড়া উদ্ধারকৃত বন্যপ্রাণীগুলো নিরাপদ আশ্রয়স্থলে পাঠানোর জন্য চুনতি রেঞ্জ বন কর্মকর্তা মাহমুদ হোসাইনের কাছে হস্তান্তর করা হয়েছে।

জেএন/এফও/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM