করোনা : বিশ্বজুড়ে সংক্রমণের সাথে মৃত্যুও বেড়েছে

0

বিশ্বজুড়ে প্রাণঘাতী করোনায় দৈনিক মৃত্যু ও নতুন শনাক্ত রোগীর সংখ্যা আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। গেল ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৩০ জন। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৬ লাখ ৯ হাজার ৩২২ জনে।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৯৩ হাজার ৭৩ জন। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৩ কোটি ৮৭ লাখ ২৬ হাজার ৫৭৯ জনে।

বৃহস্পতিবার সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জাপানে। অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে যুক্তরাষ্ট্র।

গত ২৪ ঘণ্টায় জাপানে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮৭ হাজার ৪১০ জন এবং মারা গেছেন ৯৭ জন। অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে যুক্তরাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় এই দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ৫৮৭ জন এবং মারা গেছেন ১৩৪ জন।

ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় নতুন করে ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ৭০২ জন এবং মারা গেছেন ৭২ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ১৮৬ জন এবং মারা গেছেন ৪৩ জন।

রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৩৩৫ জন এবং মারা গেছেন ৬২ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৬২ হাজার ৪৭২ জন এবং মারা গেছেন ৫৯ জন।

তাইওয়ানে গত ২৪ ঘণ্টায় নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ২৪ হাজার ৮৫৭ জন এবং মারা গেছেন ৬৬ জন। হাঙ্গেরিতে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৫৫৬ জন এবং মারা গেছেন ৯২ জন। ব্রাজিলে মারা গেছেন ৭৮ জন এবং আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৫৪৩ জন।

জেএন/পিআর

আরও পড়ুন
লোড হচ্ছে...